Advertisement
Advertisement
Beauty Tips

মাত্র ৫ মিনিটেই ত্বকে ফিরবে জেল্লা, বাড়িতেই বানিয়ে ফেলুন হলুদের টোনার

ঝটপট ত্বকে জেল্লা ফেরাতে হলুদের কোনও বিকল্প নেই।

try these Beauty Tips for glowing skin
Published by: Akash Misra
  • Posted:May 20, 2024 10:16 pm
  • Updated:May 20, 2024 10:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজের চাপে বেহাল দশা। অফিসে সারাক্ষণই ঘুম পায়। উপায় না পেয়ে একাধিক কাপ চা। ঘুম না হয় কাটাচ্ছেন, কিন্তু জানেন কি? অত্যাধিক স্ট্রেস নেওয়ায় আপনার ত্বকের হালাত একেবারে যাচ্ছে তাই হয়ে পড়ছে! ভাবছেন উপায় কি? আপনার ব্যস্ত সময় থেকে মাত্র ৫ মিনিট ব্যয় করুন। দেখবেন চটজলদি ত্বকে ফিরবে জেল্লা। কীভাবে? রইল উপায়।

বিশেষজ্ঞরা বলছেন, ঝটপট ত্বকে জেল্লা ফেরাতে হলুদের কোনও বিকল্প নেই। তবে শুধু হলুদ বাটা নয়, বরং বাড়িতেই খুব সহজে বানিয়ে ফেলুন হলুদ টোনার। আর এই হলুদ টোনারই ম্যাজিকের মতো কাজ করবে।

Advertisement

কীভাবে বানাবেন?

Advertisement

হলুদ টোনার বানানো খুবই সহজ। এটা বানাতে লাগবে কাঁচা হলুদ বাটা, অ্যালোভেরা জেল, গোলাপ জল, লেবুর রস ও অল্প পরিমাণ জল। প্রথমে এক গ্লাস জল গরম করে নিন। জল একটু ঠান্ডা হলে, তার মধ্যে দু’টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, পরিমাণমতো অ্যালোভেরা জেল, পরিমাণমতো গোলাপ জল এবং অল্প লেবুর রস মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটিকে একটি স্প্রে বোতলে ভরে নিয়ে ফ্রিজে রেখে দিন। তবে মাথায় রাখবেন, এক্ষেত্রে ব্যবহার করুন কাচের বোতল। প্লাস্টিকের বোতলে কিন্তু একেবারেই এই মিশ্রণ রাখবেন না।

[আরও পড়ুন: পুরুলিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে ভারত সেবাশ্রমের মহারাজ, নির্বাচনী ব্যানার থেকে সরল প্রার্থীর ছবিই!

বাইরে থেকে বাড়ি ফিরে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর মুখে এই হলুদ টোনার স্প্রে করুন। ইচ্ছে করলে টোনারে তুলে ভিজিয়েও মুখ মুছে নিতে পারেন। দেখবেন মাত্র ৫ মিনিটেই তাজা অনুভব করবেন।

তবে শুধু স্প্রে নয়। বেসন, মধুর সঙ্গে এই মিশ্রণ মিশিয়ে ফেসপ্যাকও তৈরি করতে পারেন। সপ্তাহে অন্তত তিনদিন এই ফেসপ্যাক লাগান। দেখবেন ত্বকের মরা কোষ দূরে হয়ে ত্বক তরতাজা হয়ে উঠবে। ইচ্ছে করলে এই স্প্রে বোতল ব্যাগে রেখে দিন। অফিস থেকে কোনও পার্টিতে যাওয়ার আগে মুখে স্প্রে করে নিন এই টোনার। ঝটপট ঝকঝকে হয়ে উঠবেন।

[আরও পড়ুন: সুন্দরবনে গুলির লড়াই, চোরাশিকারীদের গুলিতে খুন বনকর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ