Advertisement
Advertisement

Breaking News

Natural Hair Conditioner

চটজলদি বাড়িতেই তৈরি করে ফেলুন কন্ডিশনার, ঘরোয়া উপাদানেই রাখুন চুলের খেয়াল

ত্বকের তো যত্ন নেবেন। চুলেরও যত্ন নিন।

Try these home made Natural Hair Conditioners, for every hair type
Published by: Suparna Majumder
  • Posted:June 16, 2024 4:08 pm
  • Updated:June 16, 2024 4:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্বকের তো যত্ন নেবেন। চুলেরও যত্ন নিন। এর জন্য যে সব সময় বাজার চলতি হেয়ার কন্ডিশনার ব্যবহার করতে হবে তা নয়। আপনার চারপাশে এমন কিছু প্রাকৃতিক তথা ঘরোয়া উপাদান রয়েছে যা দিয়ে সহজেই ন্যাচরাল কন্ডিশনার (Natural Hair Conditioner) তৈরি করে নিতে পারবেন। তাতে যেমন রাসায়নিকের ভয় নেই, তেমনই অতিরিক্ত টাকা খরচ হওয়ার চিন্তাও করতে হবে না।

কলার কন্ডিশনার (Banana Conditioner)
একটি কলার সঙ্গে তিন টেবিল চামচ মধু, তিন টেবিল চামচ দুধ, তিন টেবিল চামচ অলিভ অয়েল এবং একটি ডিম ভালো করে মিশিয়ে নিন একেবারে পেস্টের মতো করে। ১৫ থেকে ৩০ মিনিট চুলে লাগিয়ে রাখবেন তারপর ভালো করে ধুয়ে ফেলবেন। তাহলেই টের পাবেন উপকার।

Advertisement

Banana

Advertisement

ভিনিগার ও ডিমের কন্ডিশনার (Vinegar and Egg Conditioner)
দুই কিংবা তিনটে ডিমের সঙ্গে এক টেবিল চামচ ভিনিগার, ২ চা চামচ লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নেবেন। তার পর তাতে দেড় চা চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ মধু দিয়ে আবার মিশিয়ে নেবেন। মিশ্রণটি ১০ থেকে ১৫ মিনিট চুলে লাগিয়ে রেখে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এতে চুল তো মসৃণ হয়ই হেয়ার ফলও বন্ধ হয়।

[আরও পড়ুন: কোন ভুলে সঙ্গমে নেই জোর! লিঙ্গই দেবে গোপন খবর]

নারকেল ও মধুর কন্ডিশনার (Coconut oil and Honey Conditioner)
এক টেবিল চামচ নারকেলের তেল নিয়ে তাতে এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ দই, ১ চা চামচ গোলাপ জল দিয়ে ভালো করে মিশিয়ে নেবেন। তার পর শ্যাম্পু করা চুলে দিয়ে ১০-১৫ মিনিট রাখার পর ধুয়ে ফেলবেন। নারকেলের তেল চুলের গোড়া ভালো রাখে।

Coconut

দইয়ের কন্ডিশনার (Yogurt Conditioner)
বাটিতে একটি ডিম নিয়ে ফেটিয়ে নিন। তাতে ছয় টেবিল চামচ দই মেশান। ১৫ থেকে ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দইয়ের প্রোটিন এবং ল্যাকটিক অ্যাসিড চুলের পক্ষে খুব ভালো।

[আরও পড়ুন: গরমের স্ন্যাক হোক নারকেল পোস্তর বড়া, গলা ভেজান তরমুজের স্মুদি দিয়ে, রইল রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ