BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোজকার রূপটানে ফেসমাস্ক ব্যবহার করছেন? জেনে নিন কোন ত্বকে সেরা কোন মাস্ক

Published by: Akash Misra |    Posted: July 18, 2022 9:18 pm|    Updated: July 18, 2022 9:18 pm

Type of face mask is best for my skin care | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজকার রূপটানে এখন নতুন সঙ্গী ফেসমাস্ক। বাজারে এসে গিয়েছে, নানা ধরনের ফেসমাস্ক। চটজলদি ত্বকে জেল্লা ফেরাতে এসব মাস্ক দারুণ কাজ করে। কিন্তু অনেকেই না বুঝে কিনে ফেলেন এই মাস্ক। রূপ বিশেষজ্ঞরা বলছেন, ত্বক বুঝে বেছে নিন সঠিক মাস্ক। তাহলেই মিলবে উপকার।

পিল অফ মাস্ক- যাঁদের ত্বক খুব তৈলাক্ত, তাঁরা ব্যবহার করতে পারেন এ ধরনের মাস্ক। এই মাস্ক অনেকটা জেলের মতে দেখতে। মুখে লাগিয়ে পনেরো মিনিট মতো রেখে টেনে তুলে দিন। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে। এ ব্যাপারে বেছে নিন চারকোল মাস্ক।

স্লিপ মাস্ক- এই মাস্কের আরেকটি নামও রয়েছে। ওভারনাইট মাস্ক। এই মাস্ক মুখে লাগিয়ে আপনি নিশ্চিন্তে ঘুমিয়ে পড়তে পারেন। ড্রাই স্কিনে এই মাস্ক দারুণ কাজ করে। ত্বকে আর্দ্রতা ফিরিয়ে দেওয়াই কাজ এই মাস্কের। রাতে মাস্ক লাগিয়ে ঘুমিয়ে পড়ুন, সকালে উঠে দেখবেন আপনার ত্বক একেবারে ঝকঝক করছে। এ ব্যাপারে বেছে নিন অ্যালোভেরা বা নারকেল মাস্ক।

[আরও পড়ুন: উঁচু হিলের জুতো ছাড়াই কীভাবে লম্বা দেখাবে আপনাকে? রইল টিপস]

বাবল মাস্ক- এই মাস্কটি লাগানোর আগে স্বাভাবিকই থাকে, কিন্তু মুখে লাগানোর পরেই সাবানের ফেনার মতো ফুলে ফুলে উঠবে। ত্বকের রোমকূপে ঢুকে নোংরা বার করে নিতে সিদ্ধহস্ত এই মাস্ক। ত্বককে পুষ্টিও জোগান দেয়। রোদে পোড়া ত্বকে জেল্লা ফেরাতে দারুণ কাজ করে এই মাস্ক। এ ব্যাপারে বেছে নিন চন্দন বা ফ্রেশ ওয়াটার মাস্ক।

শিট মাস্ক- যাঁরা দ্রুত ত্বকে জেল্লা ফেরাতে চান তাঁদের জন্য দারুণ কাজ করে এই মাস্ক। পাতলা কাপড়ের মতো দেখতে এই মাস্ক। এই মাস্কের মধ্যে মেশানো থাকে সিরাম। যা কিনা ত্বকে অ্যান্টি-অক্সিডেন্ট জোগান দেয়। এ ব্যাপারে বেছে নিন শশা বা অ্যাভাকাডো মাস্ক। শুষ্ক হোক বা তৈলাক্ত ত্বক, সব ত্বকেই দারুণ কাজ করবে এই মাস্ক।

তবে মাস্ক ব্যবহার করার সময় অবশ্যই ভাল করে মুখ পরিষ্কার করে নিন। মেকআপ অবস্থায় কখনই মাস্ক ব্যবহার করবেন না। 

[আরও পড়ুন: ৫ মিনিটেই ত্বকে আসবে জেল্লা, বাড়িতেই বানিয়ে ফেলুন হলুদ টোনার! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে