৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উঁচু হিলের জুতো ছাড়াই কীভাবে লম্বা দেখাবে আপনাকে? রইল টিপস

Published by: Suparna Majumder |    Posted: July 10, 2022 5:06 pm|    Updated: July 10, 2022 5:06 pm

Here are some ways to look taller without wearing heels | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আহা একটু যদি লম্বা দেখাত কী ভালই না হতো!” এমন সাধ অনেকেরই থাকে। তার জন্য উঁচু হিলের জুতোও পরেন। কিন্তু হিলওয়ালা জুতো সবাই পরতে পারেন না। হয় তা পরে হাঁটতে অসুবিধা হয়, নয়তো পায়ের ব্যথায় কাবু হয়ে যেতে হয়। তাহলে উপায়? উপায় কিছু রয়েছে। আর তা জানিয়েছেন ফ্যাশন বোদ্ধারা। বিভিন্ন জায়গা থেকে সংগৃহীত তথ্য অনুযায়ী কয়েকটি উপায় উল্লেখ করা হল।  

যাঁরা অফিসে যান, স্ট্রেট ফিটের প্যান্ট (Straight Fit Pants) ব্যবহার করতে পারেন। এই ধরনের প্যান্টে মেয়েদের দেখতে বেশ ভাল লাগে। আবার লুকও একটু সিমেট্রিক্যাল হয়। ফলে তুলনামূলকভাবে লম্বা দেখতে লাগে। 

Straight fit pants

একটু লম্বাটে পোশাক (Homogenous Pattern Dress) পরার চেষ্টা করুন তাতে একটা ইলিউশন তৈরি হয়। শরীরের গড়ন লম্বাটে লাগে। এখন আবার এমন লম্বা পোশাকের চল হয়েছে। তাতে মেয়ের খুবই সুন্দর লাগে দেখতে, এমনই মত ফ্যাশন বোদ্ধাদের। 

Homogenous Pattern Dress

[আরও পড়ুন: বর্ষায় কীভাবে সাজবেন? পোশাক, জুতো নির্বাচনের আগে জেনে নিন টিপস]

এখন হাই ওয়েস্ট জিনসের (High Waist Jeans) চল ফিরেছে। রাস্তায় অনেকককেই এই ধরনের জিনসে দেখা যায়। এমন পোশাকে ওয়েস্ট লাইন ওপরের দিকে থাকে। ফলে পা অনেকটাই লম্বা লাগে। ফলে ছোটখাটো মানুষকেও একটি লম্বা লাগে দেখতে। 

High waist jeans

লম্বা স্ট্রাইপের পোশাক (Vertical stripe dress) পরতে পারেন। এমন পোশাকে কোমরের নিচের অংশ থেকে শরীরের গড়ন লম্বাটে মনে হয়। মডেলরাও এই ধরনের পোশাক পরতে পছন্দ করেন। এতে নাকি একটু রোগাও লাগে দেখতে। 

Vertical stripe dress

পোশাকের পাশাপাশি জুতোও বেশ গুরুত্বপূর্ণ। উঁচু হিল যাঁরা ব্যবহার করতে পারেন না, তাঁরা স্কিন কালারের জুতোয় (Skin Toned Shoes) পরতে পারেন। এতে যেমন পোশাকই পরুন না কেন একটু লম্বা আপনাকে লাগবে। এমনটাই মত অভিজ্ঞ ফ্যাশনিস্তাদের। 

Shoe

 

[আরও পড়ুন: ​৫ মিনিটেই ত্বকে আসবে জেল্লা, বাড়িতেই বানিয়ে ফেলুন হলুদ টোনার!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে