BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চুল পড়ে যাচ্ছে? ত্বকে বলিরেখা? করলার রসেই এবার হবে সমস্যার সমাধান

Published by: Akash Misra |    Posted: March 11, 2022 8:28 pm|    Updated: March 11, 2022 8:28 pm

Use Bitter Gourd juice for good Skin and Hair | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাস্থ্য়ের পক্ষে করলা খাওয়া তো খুবই ভাল। একথা মা-ঠাকুমাদের কাছে শুনেই এসেছি। কিন্তু জানেন কি, করলা রূপচর্চার ক্ষেত্রেও দারুণ উপযোগী! (Lifestyle)

১) করলার রসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, আয়রন, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম এবং ফাইবার। যা কিনা মধুমেহ, কোষ্ঠকাঠিন্য, সর্দিকাশি, হাঁপানি, পেটের রোগ-সহ নানা শারীরিক সমস্যার সমাধান করবে খুব সহজেই। তবে নিয়মিত করলার রস খেলে ত্বকে ব্রন হবে না। করলার রস ব্রনর দাগ দূর করতেও সাহায্য করে। এমনকী, করলার রস নিয়মিত পান করলে যৌবন থাকবে একেবারে হাতের মুঠোয়।

২) করলার রসের সঙ্গে অল্প পাতিলেবুর রস মিশিয়ে নিন। সকাল ঘুম থেকে উঠে খালি পেটে এটা পান করুন। ইচ্ছে করলে খুব সামান্য মধু দিতে পারেন। লিভার ভাল রাখতে এটা দারুণ কাজ করবে। যাঁরা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন, তাঁদের ক্ষেত্রে দারুণ উপযোগী করলার রস।

[আরও পড়ুন: টাক মাথায় গজাবে চুল! দূর হবে খুশকিও, চুলের যত্নে ঘিয়ের ম্যাজিক]

৩) করলার রস করে একটি পাত্রে ফ্রিজে রেখে দিন। বিকেলে বাইরে থেকে ফিরে করলার রসে তুলো ভিজিয়ে মুখ মুছে নিন। দেখবেন ফ্রেশ অনুভব করবেন। এতে ত্বকের থেকে বলিরেখা দূর হবে।

৪) রোদে পোড়া ত্বকে জেল্লা ফেরাতে দারুণ কাজ দেয় করলার রস। বাইরে থেকে ঘরে ফিরে মুখে করলার রস মেখে নিন। ৫ মিনিট রেখে উষ্ণজলে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে এটা অন্তত তিনবার করুন। দেখবেন উপকার পাবেন।

৫) তবে শুধু ত্বকের জন্যই নয়। করলা চুলের নানা সমস্যা দূর করতেও দারুণ সাহায্য করে। বিশেষ করে যাঁরা খুসকির সমস্যায় ভুগছেন, তাঁরা সপ্তাহের অন্তত ৩ দিন করলার রস মাথায় মাসাজ করুন। দেখবেন উপকার পাবেন।

৬) অল্প বয়সে চুল পেকে গেলে কিংবা চুল পড়ে গেলে, সপ্তাহে তিন দিন করলার রস ও তার সঙ্গে পাতিলেবু মিশিয়ে মাথায় মাসাজ করুন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন সমস্যা দূর হবে সহজেই।

[আরও পড়ুন: শুধু সাজের জন্য নয়, টিপ পরলে শরীরও থাকবে ভাল! বলছেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে