Advertisement
Advertisement

Breaking News

Hair Care Tips

মাথায় গজাবে নতুন চুল, ফিরবে জেল্লা! চুলের যত্ন নিতে ব্যবহার করুন ভিটামিন ই

চুলের যত্নে একেবারে ম্যাজিকের মতো কাজ করে ভিটামিন ই।

Vitamin E for Hair can Boost your Hair Health | Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:March 22, 2022 8:48 pm
  • Updated:March 22, 2022 8:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোদে, রাস্তার ধুলোয় চুলের অবস্থা বেশ খারাপ। চুল পড়ছে, জট ধরছে, জেল্লাও প্রায় নেই বললেই চলে। বিউটি পার্লারে গিয়ে চুলে পরিচর্যা (Hair Care Tips) করাও সব সময় সম্ভব নয়। তাহলে উপায়? দুশ্চিন্তার কারণ নেই। বাড়িতে খুব সহজেই চুলের নানা সমস্যা দূর করতে পারেন। যার জন্য প্রয়োজন ভিটামিন ই ক্যাপসুল।

১) একটি পাত্রে বেশ কয়েকটা ভিটামিন ই (Vitamin E) ক্যাপসুল কেটে নিয়ে তাঁর ভিতরের তরলের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এই মিশ্রণটি ভাল করে চুল এবং মাথার তালুতে লাগিয়ে নিয়ে বেশ কিছুক্ষণ হালকা হাতে ম্যাসাজ করে নিন। ১০ মিনিট মতো রেখে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ বার এটা করলে চুল পড়ার সমস্যার সমাধান হবে। চুলের গোড়া মজবুত হবে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: পিঁয়াজের রসে সেরে নিন রোজকার রূপচর্চা, রইল ৫টি টিপস]

২) কিছুতেই খুশকি যাচ্ছে না? একটি পাত্রে টক দই নিন। দইয়ের মধ্যে দু চামচ মধু মিশিয়ে নিন। তারপর বেশ কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিয়ে মাথায় মেখে নিন। আধঘণ্টার মতো রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন খুশকি দূর হবে।

৩) চুলে একেবারে জেল্লা চলে গিয়েছে। চটজলদি জেল্লা ফেরাতে ভিটামিন ই ক্যাপসুলের জুড়ি মেলা ভার। স্নানের সময় ভাল করে চুল ধুয়ে নিন। বেশ কয়েকটা ভিটামিন ই ক্যাপসুল কেটে, ক্যাপসুলের ভিতরের তরল ভাল করে চুলে মেখে নিন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন চুলে জেল্লা এসে যাবে।

[আরও পড়ুন: টাক মাথায় গজাবে চুল! দূর হবে খুশকিও, চুলের যত্নে ঘিয়ের ম্যাজিক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ