BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পিঁয়াজের রসে সেরে নিন রোজকার রূপচর্চা, রইল ৫টি টিপস

Published by: Akash Misra |    Posted: March 15, 2022 9:14 pm|    Updated: March 15, 2022 9:14 pm

You can try these Beauty tips for healthy Skin | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দামি দামি ক্রিম, কসমেটিক্স কিনেও কোনও লাভ হচ্ছে না? ত্বক সেই ফ্যাকাসে, জেল্লহীন হয়ে পড়ছে? বিউটি পার্লারও তথৈব চ। কিন্তু জানেন কি, আপনার রান্নাঘরেই রয়েছে এমন সব জিনিস, যা কিনা ম্যাজিকের মতো কাজ করবে! এই তালিকায় প্রথমেই রাখুন পিঁয়াজকে। ত্বকের বহু সমস্যার চটজলদি সুরাহা কিন্তু এই পিঁয়াজই!

১) অল্প বয়সেই ত্বকে বলিরেখা পড়ছে? কোনও চিন্তা নেই। সপ্তাহে অন্তত তিনদিন পিঁয়াজের রস লাগান মুখে। কিছুক্ষণ রেখে ভাল করে জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এটি করলে উপকার পাবেন। এটি করুন রাতে শোয়ার আগে।

২) রোদে পুড়ে ত্বকে জেল্লা ফেরাতে দারুণ কাজ করে পিঁয়াজের রস। হাফ পিঁয়াজের রসের সঙ্গে এক চা চামচ পাতিলেবুর রস মিশিয়ে দিন। অল্প মধুও দিতে পারেন। ফেসপ্যাকের মতো ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুদিন এটা ব্যবহার করুন।

[আরও পড়ুন: স্রেফ জলেই বাড়বে ত্বকের জেল্লা! জেনে নিন কীভাবে]

৩) ব্রণ দূর করতেও দারুণ কাজ দেয় পিঁয়াজের রস। অর্ধেক পিঁয়াজের রস বানিয়ে নিন। তারমধ্যে মিশিয়ে দিন দু চামচ টক দই। অল্প মধুও মিশিয়ে নিতে পারেন। ফেসপ্যাকের মতো ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুদিন এটা ব্যবহার করুন।

৪) তবে শুধুই ত্বকের জন্য নয়, চুলের নানা সমস্যাও দূর করে পিঁয়াজ। চুল ঘন করতে পিঁয়াজের রসের জুড়ি মেলা ভার। চুল পড়ার সমস্যা দূর করতে সপ্তাহে একদিন পিঁয়াজের রস মাথায় মাসাজ করুন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন।

৫) অনেকের হাতের চামড়া খুব শুষ্ক। সপ্তাহে অন্তত তিনদিন পিঁয়াজের রস হাতের তালুতে লাগিয়ে দিন। কিছুক্ষণ রেখে হাত ধুয়ে নিন।

ভাবছেন পিঁয়াজের বিকট গন্ধে এসব করবেন কীভাবে? পিঁয়াজের গন্ধ দূর করতে তাই পিঁয়াজের সঙ্গে লেবুর রস, দই কিংবা মধু মিশিয়ে নিয়ে রূপটান সেরে নিন।

[আরও পড়ুন: পার্লার ভুলুন, বাড়িতে ময়দা দিয়ে ফেসিয়াল করে ফেলুন সহজ এই পদ্ধতিতে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে