BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পার্লার ভুলুন, বাড়িতে ময়দা দিয়ে ফেসিয়াল করে ফেলুন সহজ এই পদ্ধতিতে

Published by: Suparna Majumder |    Posted: February 27, 2022 4:26 pm|    Updated: February 27, 2022 4:27 pm

Try facial at home with Wheat flour | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপচর্চার জন্য অনেকেই অনেক উপায় অবলম্বন করেন। মাস গেলে পার্লারেও দৌড়তে হয় অনেককে। অথচ আমাদের আশেপাশেই এমন অনেক সামগ্রী রয়েছে যা দিয়ে অনায়াসেই ত্বকের জেল্লা বাড়ানো যায়। তাও আবার নামমাত্র খরচে।

Wheat Flour Facial

রূপচর্চার জন্য ফেসিয়াল অনেকেই করিয়ে থাকেন। এর জন্য পার্লারে গিয়ে টাকা খরচ করার বদলে বাড়িতেই ময়দা ব্যবহার করতে পারেন (Wheat flour)। হ্যাঁ, যে ময়দা দিয়ে সুস্বাদু লুচি বা পরোটা তৈরি করা যায়, সেই ময়দাই আপনার ত্বকের জেল্লার বাড়ানোর অন্যতম হাতিয়ার।

এর জন্য কী কী করতে হবে?

সবার প্রথমে ভাল করে নিজের মুখ পরিষ্কার করে নিন। যাতে ধুলো-ময়লা না লেগে থাকে। জল দিয়ে মুখ ধুয়ো শুকনো কাপড় দিয়ে মুছেও নিতে পারেন। এবার একটি পাত্রে এক চামচ ময়দা নিন। তাতে দু’চামচ না ফোটানো দুধ দিন। ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। খেয়াল রাখবেন পেস্টটি যেন বেশি পাতলা না হয়। তৈরি হয়ে গিয়ে চোখ বাঁচিতে পেস্টটি সারা মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ (প্রায় পাঁচ মিনিট) রেখে ধুয়ে ফেলুন।

Wheat Flour Facial 1

[আরও পড়ুন: অশান্তি ছাড়াই হতে পারে ব্রেকআপ! জেনে নিন কীভাবে পরিস্থিতি সামাল দেবেন]

এখানেই কিন্তু শেষ নয়, এরপর ময়দা ব্যবহার হবে স্ক্রাবিংয়ের জন্য। এবার ১ চামচ ময়দার সঙ্গে ১ চা চামচ তুষ মেশান। তাতে আর্দ্রতার জন্য একটু অলিভ অয়েলও দিতে পারেন (অলিভ অয়েলের পরিবর্তে নারকেল তেলও দিতে পারেন)। এই মিশ্রণ নিয়েই স্ক্রাবিংয়ের কাজটি সেরে ফেলুন।

স্ক্রাবিংয়ের পর ময়দা লাগবে ম্যাসাজের জন্য। হাফ চামচ ময়দার সঙ্গে ১ চা চামচ গ্লিসারিন (চাইলে অ্যালোভেরা জেলও মেশাতে পারেন) মিশিয়ে  নিয়ে প্রায় সাত মিনিট মতো ম্যাসাজ করবেন। তারপর স্টিম নিয়ে নেবেন। এমনি স্টিমার না থাকলে একটি পাত্রে গরম জল নিয়ে কাপর দিয়ে ঢেকে ভাপ নিতে পারেন। এই কাজগুলি করতে পারলেই তফাত বুঝতে পারবেন। আপনার ত্বকের জেল্লা আগের তুলনায় বেড়ে যাবে। 

Wheat Flour Facial 2

[আরও পড়ুন: ত্বকে জেল্লা ফেরাতে এবার ট্রাই করুন কোরিয়ান রূপটান, রইল সহজ ৫ টি টিপস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে