BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ত্বকে জেল্লা ফেরাতে এবার ট্রাই করুন কোরিয়ান রূপটান, রইল সহজ ৫ টি টিপস

Published by: Akash Misra |    Posted: February 26, 2022 6:27 pm|    Updated: February 26, 2022 6:27 pm

Try this Korean Beauty Tips for daily skin care | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দিন চামড়া খসখসে হয়ে যাচ্ছে? বলিরেখা পড়ছে কপাল ও চোখের আশপাশে? উজ্জ্বলতা হারাচ্ছে আপনার ত্বক? এইসব প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে কিন্তু এবার ত্বকের প্রতি একটু বেশি যত্ন নেওয়ার সময় এসে গিয়েছে। তবে এবার চটজলদি রূপ ফিরে পেতে ট্রাই করুন কোরিয়ান রূপটান। রইল টিপস।

১) ত্বক ভাল রাখার প্রথম ধাপই হল, ত্বককে পরিষ্কার রাখা। কোরিয়ান মহিলারা ত্বক পরিষ্কার করতে কাঁচা দুধ ব্যবহার করে থাকেন। সকালে উঠে হালকা ঠান্ডা কাঁচা দুধের মধ্যে অল্প একটু গোলাপ জল ফেলে, তাতে তুলো ভিজিয়ে মুখ মুছে ফেলুন। এতে সকালবেলা থেকেই ত্বক হাউড্রেট হবে। অনেকটা ত্বককে ব্রেকফাস্ট দেওয়ার মতো বিষয় এটি।

২) কোরিয়ান মহিলার দিনে অন্তত তিনবার ত্বককে ময়েশ্চারাইজ করে তোলেন। আর এ ব্যাপারে বাজারে চলতি ময়েশ্চারাইজার তাঁরা মোটেই ব্যবহার করেন না। আধ চা চামচ মধু নিয়ে নিন। তার মধ্যে মিশিয়ে নিন অল্প গোলাপ জল। ভাল করে মিশিয়ে মুখে ও গলায় মেখে নিন। ১০ মিনিট মতো রেখে উষ্ণজলে মুখ ধুয়ে ফেলুন। দিনে অন্তত তিনবার এটি করুন। দেখবেন খুব জলদি ত্বক ফিরে পাবে পুরনো জেল্লা।

দক্ষিণী তারকা সামান্থাও ভরসা রাখেন এই রূপটানে।

[আরও পড়ুন: ঝরে পড়া চুল দিয়ে তৈরি হচ্ছে সোয়েটার! তাক লাগাল ফ্যাশন ডিজাইনারের নয়া সৃষ্টি ]

৩) উষ্ণ জলে অল্প পরিমাণ গোলাপজল ফেলে দিন। তোয়ালে মাথা ঢেকে মুখে সেই উষ্ণ জলের ভাব নিন। এতে চামড়া দীর্ঘদিন টান টান থাকবে। তবে ময়েশ্চারাইজার মেখে নিতে ভুলবেন না।

৪) কোরিয়ান মহিলারা ফেসপ্যাকের উপর খুবই জোর দিয়ে থাকেন। বিশেষ করে ডবল কোট ফেসপ্যাক। এ ব্যাপারে অরেঞ্জ ফেসপ্যাককেই গুরুত্ব দেন বেশি। ত্বকের জেল্লা ফেরাতে এই ফেসপ্যাক দারুণ কাজ করে।

৫) আমরা সবাই জানি ভিটামিন ই ত্বকের পক্ষে খুবই কার্যকরী। কোরিয়ান মহিলারা ব্রেকফাস্টের পরে প্রতিদিন একটা করে ভিটামিন ই ট্যাবলেট খান। শুধু তাই নয়, ময়েশ্চারাইজারের সঙ্গে ভিটামিন ই ট্যাবলেট মিশিয়ে ব্যবহারও করেন। বিশেষজ্ঞরা বলছেন, এর ফলে ত্বক থেকে বলিরেখা দূর হয়।

[আরও পড়ুন: মুখ নয়, ঢাকবে স্রেফ নাক! অভিনব এই মাস্ক নিয়ে কেন দ্বিধাবিভক্ত নেট দুনিয়া?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে