BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঝরে পড়া চুল দিয়ে তৈরি হচ্ছে সোয়েটার! তাক লাগাল ফ্যাশন ডিজাইনারের নয়া সৃষ্টি

Published by: Sayani Sen |    Posted: February 5, 2022 5:17 pm|    Updated: February 5, 2022 5:19 pm

Amsterdam-based designer Zsofia Kollar creates different kinds of textured and patterned fabrics using human hair । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুল পড়ার সমস্যা নতুন নয়। কমপক্ষে ৮০ শতাংশ মানুষ এই সমস্যায় ভোগেন। মাথা থেকে ঝরে পড়া চুল ফেলে দেওয়াই দস্তুর। কিন্তু ঝরে পড়া চুল দিয়েই সকলকে অবাক করলেন এক ফ্যাশন ডিজাইনার। তৈরি করলেন সোয়েটার। যা দেখে তাজ্জব প্রায় সকলেই।

আমস্টারডামের ওই ডিজাইনার সোফিয়া কোল্লারের দাবি, গোটা মাসে প্রায় ৭২ লক্ষ কেজি ঝরে পড়া চুল নষ্ট হয়। তা কোনও কাজেই লাগে না। এই ঝরে পড়া চুলকে কাজে লাগিয়ে ফ্যাশন জগতে কীভাবে পরিবর্তন করতে পারেন, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেন সোফিয়া। নানা ভাবনাচিন্তার পর ঝরে পড়া চুল দিয়ে সোয়েটার তৈরির পরিকল্পনা করেন। যেমন ভাবনা, তেমন কাজ। চুল দিয়ে সোয়েটার বানিয়ে সকলকে চমকে দেন তিনি।

Sweater

[আরও পড়ুন: ফের বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য, কাঁকুড়গাছিতে ম্যাটাডোরের চাকায় পিষ্ট মহিলা]

কিন্তু কেমন এমন কাজ করলেন সোফিয়া? ফ্যাশন ডিজাইনার জানান, সাধারণ মানুষের কাছে ফ্যাশনের সংজ্ঞা প্রায় প্রতি মুহূর্তেই বদলাচ্ছে। তাই একঘেয়ে উলের তৈরি সোয়েটার কিংবা জ্যাকেটের প্রতি মন উঠতে বসেছে। সে কারণে শীতপোশাকেও বদল আনা প্রয়োজন। তাই ঝরে পড়া চুল দিয়ে সোয়েটার তৈরির পরিকল্পনা করা হয়।

অনেকেই প্রশ্ন করছেন, ঝরে পড়া চুল দিয়ে তৈরি সোয়েটার ত্বকের কোনও ক্ষতি করবে না তো? ফ্যাশন ডিজাইনারের দাবি, চুল ত্বকের কোনও ক্ষতি করে না। কারও তৈলাক্ত ত্বকের সমস্যা থাকলে এই ধরনের সোয়েটার অত্যন্ত উপযোগী। তাই ঝরে পড়া চুল দিয়ে সোয়েটার তৈরির পরিকল্পনা করেন ফ্যাশন ডিজাইনার। এ ধরনের সোয়েটার আপনিও কিনতে চান? তবে তা কোথায় পাবেন সে বিষয়ে স্পষ্ট করে কিছুই জানাননি ফ্যাশন ডিজাইনার।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by HUMAN MATERIAL LOOP (@humanmaterialloop)

[আরও পড়ুন: হেলমেট না পরে বাইক চালালে এবার ৩ মাসের জন্য সাসপেন্ড হবে লাইসেন্স, সঙ্গে জরিমানাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে