Advertisement
Advertisement
You should keep in mind while buying a Banarasi saree

সামনেই বিয়ে? বেনারসি কেনার আগে এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি ভুললেই সাজ মাটি

বিয়ের মরশুমে শাড়ির দোকানে হবু কনেদের বেনারসি কেনার ভিড় ক্রমশ বাড়ছে।

You should must keep in mind while buying a Banarasi saree । Sangbad Pratidim
Published by: Sayani Sen
  • Posted:May 15, 2022 5:28 pm
  • Updated:May 15, 2022 5:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজার ছেয়ে গিয়েছে নানা ধরনের সিল্ক শাড়িতে। হালকা ওজনের, অন্যরকম ডিজাইনের ওই শাড়ি মন ছুঁয়েছে প্রায় সব তন্বীরই। তবে যতই আধুনিক হোন না কেন, বিয়ের দিন বেনারসি ছাড়া যেন মন ভরে না। তাই তো বিয়ের মরশুমে শাড়ির দোকানে হবু কনেদের বেনারসি কেনার ভিড় ক্রমশ বাড়ছে। আপনারও কি সামনেই বিয়ে? বেনারসি কিনতে যাওয়ার পরিকল্পনা করছেন? তবে বেনারসি কেনার আগে কোন কোন বিষয়ে নজর রাখতে হবে, তা জেনে নিন।

Banarasi-sari

Advertisement

 

Advertisement

 

বিয়ে সব তরুণীর জীবনের অত্যন্ত বিশেষ দিন। বিয়ের সাজ একটু এদিক ওদিক হলে কিন্তু সারাজীবন আক্ষেপ থেকে যাবে। আর বিয়ের সাজ ভাল হওয়ার প্রথম শর্ত সুন্দর বেনারসি শাড়ি। তবে বাজেট অনেক বেশি হলেই যে শাড়ি সুন্দর হবে, তা নয়। তাই বেনারসি কিনতে যাওয়ার আগে মনে মনে বাজেট স্থির করে নিন। তারপর সেই বাজেটের মধ্যে সবচেয়ে সুন্দর ডিজাইন এবং রংয়ের বেনারসি বেছে ফেলেন। তবে চোখের দেখায় সুন্দর হলেই বেনারসি কিনবেন না। আপনার গায়ের রংয়ের সঙ্গে বেনারসির রং মানাচ্ছে কিনা, তা যাচাই করে নিতে ভুলবেন না।

Banarasi sari

[আরও পড়ুন: করোনার পর দেশে চোখ রাঙাচ্ছে ‘টমেটো ফ্লু’, জেনে নিন ভয়ংকর রোগের উপসর্গ]

বেনারসি নানা রকমের ডিজাইন এবং দামের পাওয়া যায়। কমপক্ষে ৬-৮ ঘণ্টা আপনাকে বেনারসি পরতে হবে। তাই বেনারসি কোন ধরনের সিল্কের উপর তৈরি হচ্ছে, তা দেখে কিনুন। আদৌ আপনার বেনারসি কতটা আরামদায়ক, তা ভেবে নিন।
Banarasi-sariকেনার আগে অবশ্যই বেনারসিতে ব্যবহৃত জড়ি সম্পর্কে ভাল করে খতিয়ে দেখুন। স্রেফ জড়ির অতি ঔজ্জ্বল্য কিংবা অনুজ্জ্বলভাব আপনার শাড়ির চেহারাই বদলে দিতে পারে।

Banarasi

বেনারসি কেনার আগে অবশ্যই আপনার গয়নার কথা ভেবে নিন। কারণ, শাড়ি এবং গয়না একেবারে মানানসই না হলে কিন্তু বিশেষ দিনের সাজটাই গণ্ডগোল হয়ে যাবে। তাই দোকানে গেলাম আর বেনারসি কিনে ফেললাম, এই কাজ নৈব নৈব চ! পরিবর্তে পরিকল্পনা করে দোকান থেকে বেছে বেনারসি কিনুন। আর জীবনের বিশেষ দিনে হয়ে উঠুন আরও সুন্দর এবং নজরকাড়া।

 

Banarasi-sari

[আরও পড়ুন: রুটি বা পরোটার সঙ্গে নতুন কিছু খেতে চাইছেন? বানিয়ে ফেলুন সুস্বাদু দুধ পটল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ