BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোয় সেরা খাবারের সন্ধান মিলবে শহরের এই রেস্তরাঁগুলিতে

Published by: Tanujit Das |    Posted: October 6, 2018 7:49 pm|    Updated: October 6, 2018 7:49 pm

 Best Resturent of Kolkata during Durga Puja

সোমনাথ লাহা: শারদোৎসবে বনেদি বাড়ির হেঁশেলের পদগুলির পসরা সাজিয়ে হাজির শহর তিলোত্তমার হোটেল-রেস্তরাঁগুলি। সাবেকি জমিদার পরিবার, যেমন সাবর্ণ রায়চৌধুরী, শোভাবাজার রাজবাড়ি, আর রানি রাসমণির বাড়ির হেঁশেলের পদ তথা পঞ্চব্যাঞ্জনে সমৃদ্ধ তাদের ‘বনেদি বাড়ির ভোজ’। এককথায় বনেদিয়ানার স্বাদ-আহ্লাদের ছোঁয়ার পরশ ও তৃপ্তির স্বাদ মিলবে হোটেল হলিডে ইন-এর সোশ্যাল কিচেনে এলে পুজোর দিনগুলিতে।

[ভাত নষ্ট হচ্ছে? না ফেলে তৈরি করে নিন সুস্বাদু এই মিষ্টি]

লাঞ্চ ও ডিনার মেনুর তালিকায় তাই রয়েছে হরেকরকম পদের সমাহার। শুরুতেই স্যুপের মধ্যে রয়েছে, জিরে-ফোড়ন দিয়ে করা মুরগির রসুয়া, টমাটো-তুলসী সোরবা, মুলিঘণ্টনি (আমিষ/নিরামিষ), নলিনি কুমড়ো মুরগি রসুয়া এবং মুগ জলের সোরবা। মুখরোচক পদের মধ্যে আছে, ডালের বড়া ও মুরগির বড়া, স্যালাডের পদে রয়েছে গার্ডেন গ্রিন স্যালাড, আলু-শুকনো লঙ্কা মাখা, বেগুনপোড়া, কুমড়ো-রাঙা আলু ভাপা, লালশাক ভাজা, পাঁচমিশালি শাক ভাজা, খেজুর-আমসত্ত্বের চাটনি, টমাটোর চাটনি, পেঁপের চাটনি, পোস্ত মাখা, দইবড়া, ভাজা পাঁপড় ও লঙ্কা কাসুন্দি। মেন কোর্সের তালিকায় চোখ বোলালে দেখা যাবে সেখানেও রয়েছে হরেকরকম জিভে জল আনা পদ। রয়েছে, পাঁচমিশালি ভাজা (লম্বা বেগুন, পটল, আলু, কাঁকরোল) ঠাকুর দালান পোলাও, ঠাকুরবাড়ির সোনা মুগ ডাল, রাজবাড়ির মাছের মাথা দিয়ে ডাল, রাস শুক্তোনি, রিয়োক্তারি মাংস কষা, দেওয়ানি রাজ মুর্গ, রাজশাহী রুই পোস্ত, ভেতোরি পটল পুর ডালনা, গোবিন্দপুরী রাজশাহী ছানার কোফতা, বনেদি বাড়ির ফুলকপি কড়াইশুঁটির টক, মিমোনি আলু ঝিঙে পোস্ত, চালতার অম্বল, তেঁতুলের অম্বল ও কুলের অম্বল। শেষ পাতের রসনায় মিষ্টিমুখ তথা ডেজার্টেও রয়েছে বাহারি ছোঁয়া। আছে রসগোল্লা, রাজশাহী বালুসাই, ফ্রুট মৌসি ইত্যাদি।

সল্টলেকের মানি স্কোয়ার মল স্থিত ‘চ্যাপ্টার ২’ রেস্তরাঁয় আমিষ-নিরামিষ পদের সমাহারে পরিপূর্ণ রকমারি স্বাদের অ্যাংলো ইন্ডিয়ান খাবার। সেগুলি রসনাপ্রেমীদের তৃপ্তির সন্ধান দেবে।

[মেদহীন শরীর পেতে মাছ-মাংস রাঁধুন তেল ছাড়াই, রইল রেসিপি]

বুফে মেনুর তালিকায় শুরুতেই হয়েছে ল্যাম্ব ট্রটার্স স্যুপ। স্টার্টারের মধ্যে আছে অ্যাংলো ইন্ডিয়ান চিকেন লিভার ফ্রাই, অ্যাংলো ইন্ডিয়ান চিকেন উইংস ইন বার্বিকিউ সস, প্যান ফ্রায়েড চিলি ফিশ, ইংলিশ ফিশ ফ্রাই, ভেজ মিনি স্প্রিং রোলস-সহ নানা রকমের পদ। মেন কোর্সের মেনু তালিকায় রয়েছে অ্যাংলো ইন্ডিয়ান ভেজ পিলাফ রাইস, ম্যাকারনি ইন চিজ সস, ব্রিটিশ রেলওয়ে চিকেন কারি, প্রন নিউবার্গ, ফিশ ইন হট গার্লিক সস, কটেজ চিজ লেমন কারি, স্পাইস ল্যাম্ব উইথ চিলি বেসিল সস এবং ভেজ আউ গ্রেটিনের মতো জিভে জল আনা সমস্ত পদ। শেষপাতে ডেজার্টের মধ্যে রয়েছে ফ্রুট কাস্টার্ড, চকোলেট মৌসি ও হট ফাজ ব্রাউনি-র সুস্বাদু আস্বাদ। রয়েছে প্রন ককটেল, প্রন অন টোস্ট মাশরুম ককটেল, ডেভিলড ক্র‌্যাব, চিকেন স্টিক ইন মাশরুম ইন সস, মটন পেপার স্টিক, চিকেন স্ট্রোগানফ, চিকেন টেট্রাজিনি, জাম্বো প্রন থার্মিডর ও বেকটি ফ্লোরেনটাইন-এর মতো রসনাগুলি, তবে এখানে এলে শেফের পছন্দের ব্রিটিশ রেলওয়ে চিকেন কারি, প্রন নিউবার্গ, মটন পেপার স্টিক ও বেকটি ফ্লোরেনটাইনের স্বাদ নিতে ভুলবেন না। উপরি প্রাপ্তি হিসাবে লাইভব্যান্ড ও রেট্রো মিউজিকের পারফর্ম তো রয়েইছে। অ্যাংলো ইন্ডিয়ান স্বাদের এহেন সমারোহ চ্যাপ্টার ২-তে মিলবে ১২ অক্টোবর থেকে ২১ অক্টোবর দুপুর ১২টা থেকে রাত ১০.৩০টা পর্যন্ত।খরচ পড়বে আ-লা-কার্টে দু’জনের খেতে কর ব্যতীত ১২০০ টাকার মতো। বুফেতে একজনের খেতে খরচ পড়বে কর ব্যতীত ৭৯৫ টাকার মতো (১২ থেকে ১৬ অক্টোবর এবং ১৯ থেকে ২১ অক্টোবর), বুফেতে একজনের খেতে খরচ পড়বে কর ব্যতীত ৮৯৯ টাকা (১৭ ও ১৮ অক্টোবর)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×