ad
ad

Breaking News

Celebrity Chef Saransh Goila Papad Pasta

পাঁপড় দিয়েই বানান Pasta! সেলিব্রিটি শেফের রেসিপিতে জমে উঠুক আপনার রান্নাঘর

বর্ষার সন্ধেয় সুস্বাদু খাবারটি খেয়ে দেখতেই পারেন।

Celebrity Chef Saransh Goila Turns Papad Into Pasta । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:July 30, 2021 6:05 pm
  • Updated:July 30, 2021 6:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দাপটের সঙ্গে রয়েছে বৃষ্টি। দু’য়ের তীব্রতা সামলে বাইরে বেরনোই যেন দায়। তাই তো গৃহবন্দি আমজনতা। বর্ষার দিনে বাড়িতে বসে থাকলেই ভাল-মন্দ খেতে মন চায়, তাই না? কিন্তু একগাদা রান্নার ঝক্কি নিতে মন চায় না। এমন টানাপোড়েনের মধ্যে দিয়ে কি দিন কাটছে আপনার? চিন্তাভাবনা ছাড়ুন তো। মন যখন ভাল-মন্দ খেতে চাইছে তখন সেলিব্রিটি শেফ সারাংশ গোইলার (Celebrity Chef Saransh Goila) রেসিপি অনুযায়ী খুব সহজেই পাঁপড় দিয়েই রেঁধে ফেলুন পাস্তা।

সম্প্রতি সেলিব্রিটি শেফ সারাংশ গোইলা ইনস্টাগ্রামে পাঁপড় পাস্তার রেসিপি শেয়ার করেন। তিনি এই সুস্বাদু খাবারটি নাম দিয়েছেন অ্যাগলিও ই ওলিও (Papad Aglio E Olia)। তাঁর রেসিপিতে মজে নেটদুনিয়া। পাঁপড় দিয়েও পাস্তা হতে পারে, ওই ভিডিও দেখার পর এমনই প্রশ্নও তুলেছেন অনেকেই। চলুন এবার জানা যাক এই সুস্বাদু খাবার তৈরির জন্য কী কী উপকরণ প্রয়োজন।

উপকরণ:
পাঁপড় (Papad) 
সরষে অথবা নারকেল তেল ছাড়া অন্য যেকোনও তেল ব্যবহার করা যেতে পারে। অলিভ অয়েল (Olive Oil) বা হলে সবচেয়ে বেশি ভাল হয়।
সামান্য রসুন (Garlic) কুঁচি
নুন (Salt) 
গোলমরিচ (Pepper) গুঁড়ো
লঙ্কা (Chilli)  
চিজ (Cheese)
বেসিল পাতা (Basil Leaves)

প্রণালী:
প্রথমে পাঁপড়গুলিকে লম্বা করে কেটে নিতে হবে। খুব মোটা না রাখাই ভাল। এবার একটি পাত্রে গ্যাসে জল ফুটতে দিন। তাতে ২-৪ ফোঁটা তেল দিন। ফুটন্ত জলে পাঁপড়গুলি দিয়ে দিন। ২ মিনিটের বেশি রাখার প্রয়োজন নেই। এবার ছেঁকে নিয়ে পাঁপড়গুলি ঠান্ডা জলে ধুয়ে নিন। একটি কড়াইতে সামান্য তেল দিন। তেল গরম হয়ে গেলে কেটে রাখা রসুনগুলি তাতে দিয়ে দিন। কিছুক্ষণ নাড়াচাড়া করুন। তার মধ্যে লঙ্কা, গোলমরিচ, নুন পরিমাণ মতো দিয়ে দিন। এবার তার উপর পাঁপড়গুলি দিন। ভাল করে ভেজে নিন। তারপর উপর দিয়ে চিজ এবং বেসিল পাতা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন। সেলিব্রিটি শেফের শেয়ার করা রেসিপিতেই দেখবেন সকলের মন জয় করে ফেলেছেন আপনি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Saransh Goila (@saranshgoila)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ