ad
ad

Breaking News

Lifestyle

জমে উঠুক বড়দিনের পেটপুজো, ঢুঁ মারতে পারেন কলকাতার এই রেস্তরাঁগুলিতে

বড়দিনের পার্টি না হয় এবার হয়ে যাক এসব রেস্তরাঁয়।

Kolkata restaurant is ready for Christmas | Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:December 21, 2021 9:14 pm
  • Updated:December 23, 2021 3:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাওয়া-দাওয়া, হুল্লোড়। বড়দিন মানেই তো দেদার মজা। শীতের শহরে রং বেরঙের পোশাকে মাথায় সান্তার টুপি পরে আলোয় মাখা পার্কস্ট্রিটে ভ্রমণ। ঠিক তখনই পেটপুজোর প্ল্যানিং। শহরে আনাচকানাচে এখন বেশ কিছু নতুন রেস্তরাঁ ও ক্যাফে হয়েছে। ইতিমধ্য়েই সেই রেস্তরাঁগুলিতে বড়দিন স্পেশালের খানাপিনার আয়োজনও শুরু। ইচ্ছে করলে ঢুঁ মারতে পারেন এসব রেস্তরাঁয়।

আমিনিয়া
যেকোনও উৎসবেই বিরিয়ানি চলতে পারে। আর এ ব্য়াপারে আমিনিয়া একেবারে সঠিক চয়েস। তবে এবার ট্রাই করুন নল্লি নিহারি উইথ তাফতান। এই আওয়াধি রোটির স্বাদ কিন্তু না ভোলার মতো। পাত শেষের মিষ্টিতে খেতে পারেন গাজর কা হালুয়া। বড়দিনে আমিনিয়া এবার সেজে উঠেছে আওয়াধি রান্নাতে।

আমিনিয়ার আওয়াধি রোটি

লর্ড অফ দ্য ড্রিঙ্কস
বড়দিনের খাওয়া-দাওয়াতে টার্কি তো থাকতেই হবে। একথা একেবারেই ভুলে যায়নি লর্ড অফ দ্য ড্রিঙ্কস। তাদের মেনুতে রয়েছে ম্যাপেল রোস্ট টার্কি, ক্লাসিক টার্কি পট পাই, স্পেশ্যাল স্প্যাগেটি। রয়েছে বিশেষ ক্র্যাব কেক। নতুন খাবারের স্বাদ পেতে ঢুঁ মারতেই পারেন এই পাবে।

লর্ড অফ দ্য ড্রিঙ্কসের পুডিং।

পটবয়লার
নতুন প্রজন্মের কাছে এই ক্যাফে ইতিমধ্য়েই নজর কেড়েছে। এখানকার ফিউশন কফি তো বেশ জনপ্রিয়। ট্রাই করতে পারেন নোলেন গুঁড় লাটে, মোকা অন দ্য শোর। তবে শুধুই কফি নয়, রয়েছে থুপকা স্যুপ, ব্রোকোলি অ্যান্ড আমন্ড স্যুপ। পাত শেষে মিষ্টিতে ট্রাই করতে পারেন নতুন স্বাদের চিজ কেক।

 

ট্র্যাফিক গ্যাসট্রোপাব

সিটি সেন্টার টু-এর এই পাব ইতিমধ্য়েই জনপ্রিয় হয়ে উঠেছে। এই পাবের মেনুও বেশ নজরকাড়া। রয়েছে, সুইট ফেস, পটাটো ২২, গো গ্রিন, চিংড়ি দিয়ে তৈরি বিগ বস, মটন দিয়ে তৈরি পার্টি হ্যাট। পানীয় ক্ষেত্রেও ট্র্যাফিক গ্যাসট্রোপাবে রয়েছে নতুন নতুন মকটেল ও ককটেল।

ট্র্যাফিক গ্যাসট্রোপাবের সুস্বাদু বিগবস

[আরও পড়ুন: মিষ্টির জগতেও পুরভোটের প্রভাব! ক্ষীরের ‘ব্যালট বক্সে’ কামড় বসিয়েই জানা যাবে ফলাফল]

পটবয়লার ক্যাফের গ্লাস নুডলস

হার্ড রক ক্যাফে
পার্কস্ট্রিটের বড়দিনের আলো গায়ে মেখে ঢুঁ মারতে পারেন হার্ড রক ক্যাফেতে। বড়দিনের কথা মাথায় রেখে এদের মেনুতেও যুক্ত হয়েছে নতুন নতুন খাবার। রয়েছে, থ্রি চিজ ও রোমা টম্য়াটো ফ্ল্যাট ব্রেড, গ্রিলড চিকেন সিজার স্য়ালাড, বার বি কিউ চিকেন। ফিউশন আইসক্রিম তো এখানকার স্পেশালিটি।

[আরও পড়ুন: ঘরে তৈরি গুড়ে লক্ষ্মীলাভ, ‘স্বয়ংসিদ্ধা’ মেলায় বরাত ফিরল স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ