BREAKING NEWS

১৬ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ 

Advertisement

পুজোয় অন্য স্বাদ চাইছেন? ঢুঁ মারতে পারেন এই রেস্তরাঁগুলোয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 26, 2017 3:51 am|    Updated: September 27, 2019 6:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর কয়েকদিন ঠাকুর দেখতে বেরিয়ে নিশ্চয় রেস্তরাঁতেই ভুরিভোজ সারার প্ল্যান রয়েছে। কিন্তু কোথায় যাবেন লাঞ্চে বা ডিনারে সেটা আগে থেকে ঠিক করে রাখাই ভাল। আপনাদের জন্য কলকাতায় এমন কিছু খানা খাজানার ঠিকানা রইল।

চ্যাপ্টার ২- পুজোর একদিন জমিয়ে কন্টিনেন্টাল খাবার খেতে পৌঁছে যান মণি স্কোয়্যারের ‘চ্যাপ্টার ২’  রেস্তরাঁয়। পুজোর ক’দিন এখানে থাকছে বিশেষ বুফের ব্যবস্থা। বুফেতে পাবেন অ্যাংলো ইন্ডিয়ান চিকেন লিভার ফ্রাই,  কোলস্ল চিকেন স্যালাড,  অ্যাংলো ইন্ডিয়ান ভেজ পিলাফ,  ব্রিটিশ রেলওয়ে চিকেন কারি,  প্রন নিউবার্গ, ভেজ অগ্রাটিন-এর মতো পদ। সঙ্গে পাবেন কিছু বিশেষ চিনা পদও। শেষ পাতে থাকবে প্যানাকোটা,  ফাজ ব্রাউনি ও ফ্রুট কাস্টার্ড। এখানেই শেষ নয়,  থাকবে লাইভ ব্যান্ড পারফরম্যান্সও। পঞ্চমী থেকে দশমী, দুপুর ১২ টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত খোলা রেস্তরাঁ। জনপ্রতি খরচ ৭২৫ টাকা। কর অতিরিক্ত।

food

[পুজোর ভোজের এলাহি আয়োজন নিয়ে হাজির শহরের এই রেস্তরাঁগুলি]

বন আপেটি- পুজোর মরশুমে সল্টলেক ও হাজরার ‘বন আপেটি’-র বেস্ট সেলার চিজ পরোটাকে দেওয়া হচ্ছে নতুন টুইস্ট। ‘পরোটার পাঁচালি’ উৎসবে আয়োজন করা হয়েছে ১৫ রকম স্বাদের চিজ পরোটার। থাকছে চিজ অলিভ পরোটা,  চিজ চিকেন পরোটা, চিজ আলু পরোটা, পেস্তো চিজ পরোটা,  ফিলাডেলফিয়া চিজকেক পরোটা ও অন্যান্য। দু’জনের খাওয়ার খরচ ৫০০ টাকা। আগামী ১৯ অক্টোবর পর্যন্ত থাকছে বিশেষ এই ব্যবস্থা।

cheese-paratha-recipe-20

হলিডে ইন কলকাতা এয়ারপোর্ট- ২৩ থেকে ২৬ তারিখ হোটেল ‘হলিডে ইন কলকাতা এয়ারপোর্ট’-এ থাকছে লাঞ্চ ও ডিনারের বুফের বিশেষ ব্যবস্থা। ভেজ ও নন-ভেজ স্যুপ,  মোচার চপ,  চিংড়ির চপ,  ১২ রকম কম্পাউন্ড স্যালাড কাউন্টার,  লাইভ পাস্তা কাউন্টার,  পিৎজা কাউন্টার,  ১২ রকম মেনকোর্স রয়েছে এই খানা খাজানায়। রয়েছে গলদা চিংড়ির মালাইকারি,  রোস্ট চিকেন,  মাটন কষা,  কলকাতা স্টাইল চিকেন বিরিয়ানির মতো পদ। সঙ্গে থাকবে মোহিনী মুগ ডাল, বাসমতী চালের ভাত, ভেজ মাঞ্চুরিয়ান বিরিয়ানি,  ভেজ অগ্রাটিন,  ছানার মহিমা,  বাদামি আলুর দম,  ধোঁকার ডালনা,  কাজু-কিশমিশ পোলাও ও ২২ ধরনের ডেজার্ট। ডিনারেও থাকবে একইরকম ব্যবস্থা। মাথাপিছু খাওয়ার খরচ ১,২৫০ টাকা। কর অতিরিক্ত। দুপুর ১২.৩০ টা থেকে ৩.৩০ টে ও সন্ধ্যে ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা রেস্তরাঁ।

holiday-inn-kolkata-airport

[পুজোর চারদিন হোক অন্য স্বাদের পেটপুজো, রইল রেসিপি]

জে ডব্লিউ ম্যারিয়ট- ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত ‘জে ডব্লিউ ম্যারিয়ট’-এ আয়োজন করা হয়েছে বিশেষ লাঞ্চ ও ডিনার বুফের। বুফেতে থাকবে কলকাতা স্ট্রিট ফুড থেকে ওরিয়েন্টাল ও কন্টিনেন্টাল স্প্রেড। থাকবে ডিমের ডেভিল, গন্ধরাজ ফিশ টিক্কা,  কুমড়ো ফুলের বড়া,  বকফুল ভাজা,  কষা মুরগি,  মাটন ডাকবাংলো, ফুলকপির কালিয়া,  রসগোল্লার ডালনা-র মতো পদ। লাঞ্চ ও ডিনার বুফের জনপ্রতি খরচ ১,৬১৪ টাকা। কর অতিরিক্ত। এছাড়া ব্যবস্থা থাকছে মিডনাইট বুফের। যেখানে থাকছে ইন্ডিয়ান, কন্টিনেন্টাল ও এশিয়ান খাবারের আয়োজন। জনপ্রতি মিডনাইট বুফের খরচ ৯৯৯ টাকা। রাত ১২.৩০ টা থেকে রাত ৩ টে পর্যন্ত থাকবে এই বিশেষ ব্যবস্থা।

3-1483598911

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement