BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইসক্রিম মুখে দিলেই মিলবে চা-বিস্কুটের স্বাদ! চেখে দেখবেন নাকি?

Published by: Sayani Sen |    Posted: May 26, 2021 4:48 pm|    Updated: May 26, 2021 4:48 pm

Mumbai woman makes popsicles with crushed biscuits and chai ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির চা (Tea) প্রেম নতুন কিছু নয়। তবে শুধু চা হলে বিশেষ মন ভরে না। সঙ্গে বিস্কুট চাই। যাঁদের নেশা রয়েছে তাঁরাই বোঝেন চায়ে বিস্কুট ডুবিয়ে খাওয়ার মজা কতটা। ঠিক যেন অমৃত সমান! এতো নয় গেল চা-বিস্কুটের যুগলবন্দির কথা। কিন্তু কাঠি আইসক্রিম মুখে দিয়ে চা-বিস্কুটের স্বাদ পেয়েছেন কখনও? শুনতে অবাক লাগলেও এই ধরনের আইসক্রিমই এখন নেটদুনিয়ার চর্চায়।

কীভাবে নেটদুনিয়ার চর্চার কেন্দ্রবিন্দুতে চলে এল চা-বিস্কুট কাঠি আইসক্রিম? মুম্বইয়ের ফুড ব্লগার মহিমা সম্প্রতি এই ধরনের আইসক্রিমের রেসিপির ভিডিও শেয়ার করেন। ওই ভিডিওতে দেখা গিয়েছে, এক প্যাকেট পার্লে জি বিস্কুট টুকরো করে নিচ্ছেন তিনি। মিহি করে গুঁড়ো করে নিয়েছেন তিনি। তারপর আইসক্রিমের আকারের একটি পাত্রে ওই বিস্কুটের গুঁড়ো ঢেলে দেন মহিমা। তার মধ্যে মিশিয়ে দেন দুধ। তারপর তা ফ্রিজে ঢুকিয়ে জমাট বাঁধিয়ে নেন। ব্যস! সহজ পদ্ধতিতেই কেল্লাফতে। তৈরি চা-বিস্কুটের কাঠি আইসক্রিম (Popsicles with crushed biscuits and chai)।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mahima🌻| Mumbai Food Blogger (@diningwithdhoot)

[আরও পড়ুন: মিক্সড ফ্রুটসের বদলে তীব্র গরমে চেখে দেখুন তরমুজের চাটনি, রইল রেসিপি]

মহিমার রেসিপি নিমেষেই ভাইরাল হয়ে যায়। শুরু হয় কমেন্ট এবং শেয়ারের বন্যা। চা-বিস্কুটের সম্পর্ককে একদম অন্যরকম রূপ দেওয়ার জন্য অনেকেই তাঁর প্রশংসা করেছেন। চা প্রেমীরা একটু বেশিই খুশি হয়েছেন। তাঁদের মতে, গরমকালে শরীরের কথা মাথায় রেখে বারবার চা খাওয়া যায় না। অথচ এই আইসক্রিম একে চায়ের স্বাদপূরণ যেমন করবে তেমনই আবার তা আরামদায়কও বটে। চা-বিস্কুটের স্বাদের আইসক্রিম চেখে দেখতে চাইলে না হয় নিজে হাতেই তা তৈরি করে নিন।

[আরও পড়ুন: মন খুশ করা ভাঙড়ার তালে জিভে জল আনা চিকেন রাড়া পাঞ্জাবি! আমন্ত্রণ জানাচ্ছে এই রেস্তরাঁ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement