BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! টয়ট্রেন ভরতি খাবার হাজির টেবিলে, রেস্তরাঁর অভিনবত্বে মুগ্ধ নেটিজেনরা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 12, 2022 4:03 pm|    Updated: April 12, 2022 5:44 pm

Restaurant Uses Toy Train to Serve Food to Customers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তরাঁয় (Restaurant) গেলে ওয়েটার এসে খাবার পরিবেশন করেন, এমনটাই জানা ছিল সকলের। কিন্তু সুরাটের (Surat) এই রেস্তরাঁয় খাবার অর্ডার দেওয়া হলে তা আসে টয় ট্রেনে। প্রতিটি  টেবিলে একটি নির্দিষ্ট স্টেশনের নাম লেখা রয়েছে। সেই স্টেশনে এসে থামে খাবার বোঝাই টয় ট্রেনটি। কোভিড পরবর্তী পরিস্থিতিতে রেস্তরাঁয় মানুষের ভিড় বাড়াতে এই অভিনব উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্ট রেস্তরাঁটি। মানুষের মধ্যে বেশ সাড়াও ফেলেছে এমন অভিনব উদ্যোগ।

ভিডিওয় দেখা যাচ্ছে, রান্নাঘর থেকে প্রতিটি টেবিলে অবিকল রেললাইনের মতোই ট্র্যাক পাতা রয়েছে। সবুজ ঘাসের মধ্যে দিয়ে এই রেললাইনের মাধ্যমে রান্নাঘরের সঙ্গে সংযোগ থাকে  টেবিলগুলির। রেললাইনের পাশে নুড়ি পাথরও ছড়িয়ে রয়েছে। প্রতিটি টেবিলের নাম সুরাটের বিভিন্ন জায়গার নামে রাখা হয়েছে। এমনকী রেস্তরাঁটির নামেও জুড়ে রয়েছে ট্রেন! ক্রেতাদের নজর কেড়ে নেওয়া এই রেস্তরাঁর নাম ‘ট্রেনিয়ান এক্সপ্রেস’। আসল ট্রেনের মতোই একটি ইঞ্জিন রয়েছে এই টয় ট্রেনগুলিতেও। একেকটি বগিতে একেক রকম পদ পরিবেশন করা হয়।

[আরও পড়ুন: ‘ইউরোপের দিকে নজর দিন’, রুশ তেল আমদানি প্রসঙ্গে আমেরিকাকে কড়া জবাব জয়শংকরের]

রেস্তরাঁ কর্তৃপক্ষ জানিয়েছেন, “বৈদ্যুতিক ভাবেই গোটা রেললাইন নিয়ন্ত্রণ করা হয়। প্রত্যেক স্টেশনের নির্দিষ্ট একটি সুইচ রয়েছে। রান্নাঘরে অর্ডার তৈরি হয়ে গেলে সেই সুইচ টিপলে সঠিক স্টেশনে অর্ডার পৌঁছে যায়।” এর ফলে রান্না করা খাবার সরাসরি টেবিল পর্যন্ত পৌঁছে যায়। কোনও ব্যক্তির সংস্পর্শে আসার সম্ভাবনা থাকে না।

এই রেস্তরাঁয় এসে কেমন লাগে সাধারণ মানুষের? সেই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন কয়েকজন। একজন বলেছেন, ”আমার খুবই ভাল লেগেছে, আমার মেয়েও খুব খুশি হয়েছে এরকম ট্রেনে করা খাবার পরিবেশন করা দেখে। ট্রেনে তো সবাই চড়েছি। এই রেস্তরাঁয় এসে ছোটবেলার কথা মনে পড়ে গেল। অনেক ধরনের খাবার পাওয়া যায় এই রেস্তরাঁয়, দামও আয়ত্তের মধ্যেই।” কোভিড পরবর্তী সময়ে এই ব্যবস্থা খুবই উপযোগী বলে মনে করেছেন অধিকাংশ ক্রেতাই।

দেখুন ভিডিও। 

[আরও পড়ুন: মাঠের মধ্যেই শামিকে গালাগালি হার্দিকের! সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে