২১ ফাল্গুন  ১৪২৭  সোমবার ৮ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মাল্টিকুইজিন রসনায় নিরামিষ-আমিষ স্যুপ ও স্যালাডের সুলুকসন্ধান

Published by: Sandipta Bhanja |    Posted: July 31, 2019 7:33 pm|    Updated: July 31, 2019 7:33 pm

An Images

সোমনাথ লাহা: রসনাপ্রিয় বাঙালির কাছে স্বাদের পরশমাখা তৃপ্ততাই বড় কথা। তাই তো চাইনিজ থেকে কন্টিনেন্টাল, মোগলাই থেকে তন্দুরি কোনও কিছুতেই ভোজনরসিক বাঙালির না নেই। বরং প্রতিটি পদের স্বাদ চেটেপুটে আহ্লাদিত হয়ে তৃপ্তির ঢেঁকুর তুলতেই বাঙালিরা বড্ড বেশি ভালবাসে। তাই তো রসনা পিপাসুরা যেমন নানারকম রসনার সন্ধানে থাকেন, ভোজনরসিক বাঙালিও তাই। বাঙালিয়ানার এক অন্যতম ঐতিহ্যই তার খাওয়া-দাওয়া ছুটির দিনে তাই শহরতলির রেস্তরাঁগুলিতে রসনা পিপাসু বাঙালিদের দখলেই থেকে যায় বেশিরভাগ চেয়ার টেবিল। আর একই ছাদের নিচে যদি পাওয়া যায় ইন্ডিয়ান, চাইনিজ ও কন্টিনেন্টাল স্বাদের নানা পদের বাহারি আয়োজন, তাহলে তো কথাই নেই। সিটি সেন্টার ২-স্থিত ‘ব্লু নাইল’ রেস্তরাঁতেও রয়েছে এমন মাল্টিকুইজিন স্বাদের বাহারি আয়োজন।

[আরও পড়ুন: বর্ষায় ইলিশ খিচুড়ি হয়ে যাক, জেনে নিন জিভে জল আনা রেসিপির খুঁটিনাটি]

স্যুপ থেকে স্যালাড, তন্দুরি থেকে জিভে জল আনা নিরামিষ ও আমিষ পদের ডালি সাজিয়ে রসনাপ্রেমীদের সামনে মেলে ধরেছে তারা। সেরা খাবারের তালিকায় রয়েছে- ব্লু নাইল জাম্বো কাবাব প্ল্যাটার (এটি সম্বলিত তন্দুরি প্রনস, ফিস টিক্কাস, মুর্গমালাই কাবাবস, মুর্গ পাহাড়ি কাবাব, মুর্গ অঙ্গারা কাবাব ও গোস্ত শিক কাবাবের মতো রসনাকে পাথেয় করে একটি প্লেটে)। রয়েছে চিকেন পাস্তা স্যালাড। বেশ সহজ ও সরল এই পদটিতে রয়েছে চিকেনের টুকরো ও স্যাঁতে করা ভেজিটেবিল তথা সবজির অনন্য মিশ্রণ।

[আরও পড়ুন: রসগোল্লা এবার ওড়িশারও, বাংলার পর পড়শি রাজ্যও পেল জিআই তকমা]

এছাড়া খাদ্যতালিকায় রয়েছে শহরের অন্যতম নিজামি দম বিরিয়ানি ও পনির টিক্কা। এখানকার চিলি মাস্টার্ড পমফ্রেট ও প্রন মালাইকারির স্বাদ আপনাকে কোনও সমুদ্র তীরবর্তী তটের ছোঁয়ার স্পর্শ দেবে রসনার আবেশে। চিম্পু প্রন ও থাই কারির মধ্যে রসনাপ্রেমীরা পাবেন ওরিয়েন্ট কন্টিনেন্টাল পদের ছোঁয়া। সপ্তাহান্তে তাই একবার সপরিবার বা বন্ধুবান্ধব সহযোগে কাবাব, বিরিয়ানি, সি-ফুডের রসনায় তৃপ্ত হতে ঢুঁ মারতেই পারেন ‘ব্লু নাইলে।’ অন্যরকম রসনার আবেশে তৃপ্ততার ছোঁয়া পেতে।            

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement