ad
ad
Food

আগুনে ঝলসে উঠছে মোমো! নয়া স্ট্রিট ফুডের স্বাদ নিয়ে কী বলছেন খাদ্যপ্রেমীরা

চেখে দেখেছেন এই মোমো?

Street vendor makes fire momos in Ghaziabad, video goes viral
Published by: Sucheta Sengupta
  • Posted:November 1, 2021 4:49 pm
  • Updated:November 1, 2021 4:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদূর তিব্বতের (Tibet) খাবার মোমোকে একান্ত আপন করে নিয়েছেন বঙ্গবাসী। মোমো এখন সান্ধ্য খাবার হিসেবে বেশ জনপ্রিয় জেন ওয়াইয়ের (Gen-Y)। নানা স্বাদের মোমো তো খেয়েছেন। কিছু আবার চেখে দেখার সুযোগও পাননি। এবার আপনাকে হদিশ দিই সম্পূর্ণ ভিন্ন ধরনের মোমোর (Momo), যার স্বাদ আপনি কক্ষনও পাননি, তা হলফ করেই বলা যায়। গাজিয়াবাদের (Ghaziabad) এক ব্যবসায়ী বানাচ্ছেন নতুন ধরনের মোমো। যার প্রক্রিয়া দেখলে আপনার ‘সিজলার’এর (Sizzler) কথা মনে পড়তে বাধ্য। চিকেন মোমো, ফ্রায়েড মোমো, প্যান ফ্রায়েড মোমো, গোল্ড মোমো – এই নামপর্বে যুক্ত করতে হলে গাজিয়াবাদের এই মোমোর নাম আপনি দিতেই পারেন – ‘সিজলার মোমো’।

Food

এবার নতুন মোমোর ম্যাজিকের কথা খুলে বলা যাক। প্রক্রিয়াটা সহজই। যেভাবে মোমো তৈরি করেন, সেভাবেই করে নিন – স্টিমড মোমো (Steamed Momo)। এরপর ফ্রাইং প্যানে তেল দিন। ফ্লেম হাই করে তাতে স্টিমড মোমোগুলো ভাজুন। ভাজতে ভাজতে লাল হয়ে গেলে তাতে অল্প তরল সস দিন। ব্যস, তাতেই জ্বলে উঠবে – অনেকটা সিজলারের মতোই। মনে হবে যেন আগুনে ঝলসে যাচ্ছে মোমো। এরপর তার উপর কিছু কুচনো সবজি ছড়িয়ে পরিবেশন। দেখে জিভে জল আসতে বাধ্য।

[আরও পড়ুন: দিওয়ালিতে অতিথিদের চমকে দিতে বাড়িতেই বানান হায়দরাবাদি মটন বিরিয়ানি, রইল রেসিপি]

এই মোমো তৈরির প্রক্রিয়া ভিডিও-সহ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন খাদ্যপ্রেমী হার্দিক মালিক নামে এক ব্যক্তি। ইতিমধ্যেই তাতে লাইক, শেয়ারের বন্যা। নিমেষে ভাইরাল মোমোর নতুন রেসিপি। তাতে নানা রকমের প্রতিক্রিয়াও দিচ্ছেন নেটিজেনরা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by HARDIK MALIK || DELHI BLOGGER (@paidaishi_foodie)

[আরও পড়ুন: গল্প নয়, সত্যি! খাস কলকাতায় নিলামে উঠছে সুস্বাদু খাবার, জলের দরে পেতে পারেন লোভনীয় পদ]

এখন প্রশ্ন হল, কেমন খেতে এই ‘ফায়ার মোমো’ বা ‘সিজলার মোমো’? গাজিয়াবাদের এই মোমো বিক্রেতার নয়া পরীক্ষানিরীক্ষা করা রেসিপি চেখে দেখেছেন অনেকে। তাঁদের প্রতিক্রিয়া খুব একটা সুখকর নয় বলেই সোশ্যাল মিডিয়ায় খবর। কেউ কেউ বলছেন, এই মোমো খেলে পেটের অসুখ বেধে যাওয়া নিশ্চিত। কারও আশঙ্কা, ‘স্টমাক ক্যানসার’ হতে পারে। আবার যাঁরা চেখে দেখেননি এখনও, তাঁদের মনে একটা আশা-আশঙ্কার দোলাচল। তাঁরা মনে করেছেন, এই মোমোটা হয়ত তন্দুরি মোমোর মতো স্বাদ হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ