BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

এবার বাংলাতেও বাড়ি বসেই মিলবে মদ, পরিষেবা শুরু সুইগি-জোম্যাটোর

Published by: Sandipta Bhanja |    Posted: June 6, 2020 7:43 pm|    Updated: June 6, 2020 7:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফার লকডাউনেই খুলেছে মদের দোকান। প্রথমটায় লম্বা লাইনে দাঁড়িয়ে মদ কিনতে সুরাপ্রেমীরা ইতঃস্তত বোধ না করলেও বতর্মানে চারদিকে যে হারে সংক্রমণ বাড়ছে, অনেকেই এড়িয়ে যাচ্ছেন ভিড়। তবে চিন্তা নেই, এবার বাড়ি বসে স্মার্টফোন কাজে লাগালেই মিলবে মদ! খানা-পিনার সঙ্গে মদও মিলছে একই অ্যাপে। সুইগি অথবা জোম্যাটো অ্যাপটি খুলে অর্ডার করলেই বাড়ি বয়ে এসে মদ দিয়ে যাবে এই ২ সংস্থা। সুরাপিপাসুদের জন্য এমনই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে এই সংস্থা দুটির তরফে। উল্লেখ্য, ঝাড়খণ্ড এবং ওড়িশার পর এবার পশ্চিমবঙ্গেও মদের হোম ডেলিভারি চালু করল সুইগি-জোম্যাটো।

তবে সুরা অর্ডার করার ক্ষেত্রে কিছু নিয়ম বেঁধে দেওয়া হয়েছে। পরিষেবা গ্রহণ করার সময়ে পরিচয়পত্র আবশ্যক হওয়ার পাশাপাশি বয়সের তথ্য যাচাইয়ের জন্য বৈধ প্রমাণও জরুরী। কীভাবে মদ অর্ডার করা যাবে সুইগি কিংবা জোম্যাটো থেকে? জেনে নিন।

[আরও পড়ুন: লকডাউনে পাক্কা রাঁধুনি হয়ে উঠেছে ৮ বছরের খুদে, চড়া দামে দেদার বিকোচ্ছে সুস্বাদু সব ডিশ]

সংশ্লিষ্ট অ্যাপের নির্ধারিত অ্যাপ্লিকেশনে গিয়ে গ্রাহকদের একটি বৈধ প্রমাণপত্র আপলোড করতে হবে। গ্রাহকের বয়স যাচাইয়ের জন্য সরকারি পরিচয়পত্রের একটি ছবি আপলোড করা বাঞ্ছনীয়। তারপরে একটি সেলফিও আপলোড করতে হবে যা সুইগি পরে যাচাই করে নেবে। এরপর মদ অর্ডার করলেই একটি ওটিপি আসবে গ্রাহকের নম্বরে। ডেলিভারি এজেন্টের থেকে পারসেল নেওয়ার সময় সংশ্লিষ্ট ওটিপিটি দিতে হবে তাঁকে। এক্ষেত্রে অন্য কোনও গ্রাহককে মদ হস্তান্তর করা হচ্ছে কিনা, তা যাচাই করা যাবে। রাজ্যের আবগারি আইন অনুসারে নির্ধারিত বয়সের কমে যাতে কোনও গ্রাহক মদের অর্ডার না করতে পারে, তা নিশ্চিত করার জন্যই এই নির্দেশিকা জারি হয়েছে। উল্লেখ্য, নতুন অ্যালকোহল ডেলিভারি সেকশন খুললেই কলকাতা এবং শিলিগুড়ির সুইগি ব্যবহারকারীরা এই অ্যাপের মাধ্যমে পছন্দের সুরা বেছে নিতে পারবেন।

রাজ্য সরকারের তরফে অনুমোদন পাওয়ার পরই কলকাতা এবং শিলিগুড়িতে অ্যালকোহল সরবরাহ পরিষেবা চালু হয়েছে। পশ্চিমবঙ্গের আরও ২৪টি শহর খুব শিগগিরই সুইগির তরফে এই সুবিধা পাবে বলেই আশা করা যায়। জোমাটো অবশ্য এখনও জানায়নি এই রাজ্যের কোথায় কোথায় মদ ডেলিভারি শুরু করছে তারা। এইসময় মদের হোম ডেলিভারি নিঃসন্দেহে লাভজনক পদক্ষেপ বলেই দেখছে এই দুই সংস্থা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলার ব্রহ্মাস্ত্র মিষ্টি! বাজারে এল ১১টি ভেষজের ‘ইমিউনিটি সন্দেশ’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement