BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জামাইয়ের পাতে পড়ুক নতুন স্বাদের মিষ্টি, খোঁজ দিচ্ছে কলকাতার এই তিন রেস্তরাঁ

Published by: Akash Misra |    Posted: June 4, 2022 9:07 pm|    Updated: June 5, 2022 11:59 am

These 3 food joint of Kolkata offers jamai Sasthi Special dessert | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামাই আদরে যেন কোনও অবহেলা না হয়, তার দিকে তীক্ষ্ন নজর থাকে শ্বশুর-শাশুড়ির। ব্রেকফাস্ট থেকে ডিনার মেনু মোটামুটি রেডি। কেউ কেউ এই পুরো আয়োজন সেরে ফেলেন বাড়িতেই। আবার কেউ কেউ রেস্তরাঁ থেকে আনিয়ে নেন। তবে জামাইকে নিজে হাতে খাওয়ানোর মজাই আলাদা। সেই না হয় মেন কোর্সে থাক। বরং, এবার জামাই বাবাজীবনকে চমকে দিনে নতুন স্বাদের মিষ্টিতে। যা খেলে জামাই একেবারেই বাহ বাহ করে উঠবেন। আর এ ব্যাপারে আপনাকে  সাহায্য করবে কলকাতার তিন রেস্তরাঁ। তাদের জামাই স্পেশাল ডেজার্ট কিন্তু আপনার জামাইয়ের মন খুশ করে দেবে।

হ্যামার 
হ্যামারে লিচি পান্না কোটা কিন্তু এবার নতুন স্বাদের সন্ধান দেবে। লিচু দিয়ে তৈরি এই ডেজার্ট কিন্তু একেবারেই অন্যরকম। দাম পড়বে মাত্র ২৪৯ টাকা। পার্কস্ট্রিটের এই ক্যাফে ইতিমধ্যেই নজর কেড়েছে তাঁদের সুস্বাদু খাবারের মেনুর জন্য।

অক্টা 

পাতশেষে একটু অন্যরকম ডেজার্টের স্বাদ পেতে ট্রাই করতে পারেন মিষ্টি দই দিয়ে তৈরি অক্টার নতুন এই ডেজার্টটি। যার দাম পড়বে ২২০ টাকা। ইচ্ছে করলে জামাইষষ্ঠীর পেটপুজোয় ট্রাই করতে পারেন এই ডেজার্টটিও। পার্কস্ট্রিটের এই রেস্তরাঁ নজর কেড়েছে খাদ্যপ্রেমীদের।

[আরও পড়ুন:  জামাইয়ের মটন পছন্দ না? জামাইষষ্ঠীতে বানিয়ে ফেলুন চিকেন মহারানি!]

সারফিরে দ্য কোস্টাল ক্যাফে

আম পায়েস খেয়েছেন? হ্যাঁ, এরকমই এক সুস্বাদু মিষ্টি নিয়ে হাজির দক্ষিণ কলকাতার লেক রেঞ্জের সারফিরে দ্য কোস্টাল ক্যাফে। জামাইকে খুশ করতে আম পায়েস কিন্তু দারুণ এক মিষ্টি। ঘন ক্ষীরের সঙ্গে আম মিলে মিশে গিয়ে অপূর্ব স্বাদ তৈরি করবে। যা কিনা একেবারেই নতুন স্বাদের। দাম পড়বে ১৪৯ টাকা।

তবে শুধু শ্বশুর-শাশুড়িরা কেন? সারাদিন ধরে যাঁরা জামাইকে আদরে ভরিয়েছেন, তাঁরও কিন্তু রিটার্ন গিফট দেওয়ার পালা। তাই জামাইরাও শ্বশুর-শাশুড়ি, শ্যালক-শ্যালিকাদের নিয়ে হাজির হতে পারেন এসব রেস্তরাঁয়। এবারের জামাইষষ্ঠী জমজমাট করতে একরকম একটা প্ল্যান করাই যেতে পারে।

[আরও পড়ুন: রান্নার ঝক্কি কমিয়ে জামাই আদরের উপায় খুঁজছেন? দুয়ারে থালি সাজিয়ে দিচ্ছে রাজ্য সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে