BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রান্নার ঝক্কি কমিয়ে জামাই আদরের উপায় খুঁজছেন? দুয়ারে থালি সাজিয়ে দিচ্ছে রাজ্য সরকার

Published by: Sucheta Sengupta |    Posted: June 2, 2022 5:57 pm|    Updated: June 2, 2022 5:58 pm

Jamai Shasthi: Panchayet Department arranges special thali at your doorstep for Jamai Shashti | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামাই আদর বরাবরই বেশি। আর নির্দিষ্ট দিনক্ষণ হলে তো কথাই নেই। জামাই ষষ্ঠীর (Jamai Shasthi) বিশেষ দিনে নিজের জামাতাদের যত্নআত্তিতে একেবারে ব্যস্ত হয়ে ওঠেন শ্বশুর-শাশুড়িরা। এক্ষেত্রে অবশ্যই বাড়তি দায়িত্ব নিতেই হয় শাশুড়িদের। কারণ, আদরের জামাইয়ের পেটপুজো করে মন ভাল করার দায়িত্ব তো তাঁদেরই। কিন্তু ওই বিশেষ দিনে বেশিরভাগ সময়টাই যদি রান্নাঘরে কেটে যায়, তাহলেই বা কীভাবে চলে? শাশুড়ি মায়েদের এসব চিন্তার অবসান করে দিতে এবার দুয়ারে থালি সাজিয়ে দিচ্ছে রাজ্য সরকারের পঞ্চায়েত দপ্তর। ৫ জুন, রবিবার, জামাই ষষ্ঠীর বিশেষ দিনে স্রেফ হোয়াটসঅ্যাপে (WhatsApp) খাবারের অর্ডার দিলেই পৌঁছে যাবে আপনার দরজায়। তাও আবার নামমাত্র মূল্যে।

[আরও পড়ুন: বিয়ের দিন কেমন জুতো পরবেন? হবু বধূদের জন্য রইল টিপস]

নামমাত্র খরচে প্রিয় পদ দিয়ে পেট পুরে খাওয়া এবং খাওয়ানোর সুবর্ণ সুযোগ। তাও আবার নিজের হাতে রান্নাবান্না না করেই। অথচ সম্পূর্ণ ঘরোয়া। জামাই ষষ্ঠীর পুণ্যতিথিতে এমনই সুযোগ এনে দিচ্ছে পঞ্চায়েত দপ্তর (Panchayet Department)। খরচ করতে হবে মাথা পিছু মাত্র ৫০০ টাকা। এই টাকা দিলেই দরজায় চলে আসবে পছন্দমতো থালি। একটিই নয়, দুটি আলাদা থালির আয়োজন রাখা হচ্ছে –

যাঁদের পছন্দ মুরগির মাংস (Chicken), তাঁদের জন্য থালিতে থাকছে – গন্ধরাজ ফ্লেভারের কড়াইশুঁটি ভাত, ইলিশ পাতুরি, ঝাড়গ্রামের বনমুরগির মাংস, আনারসের চাটনি, শক্তিগড়ের ল্যাংচা।

আর যাঁরা পাঁঠার মাংস (Mutton) পছন্দ করেন, তাঁদের থালিতে থাকছে – গন্ধরাজ ফ্লেভারের কড়াইশুঁটি ভাত, গলদা চিংড়ির মালাইকারি, ঝাড়গ্রামের পাঁঠার মাংস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা।

Food

দু’টি থালির মূল্য একই – ৫০০ টাকা

কীভাবে ঘরে বসেই জামাইকে ভুরিভোজ করানোর জন্য হাতে গরম পাতের আয়োজন করবেন, ভাবছেন তো? চিন্তা নেই। রবিবার জামাইষষ্ঠী, শুক্রবারের মধ্যেই অর্ডার করলেই সময়মতো পৌঁছে যাবে খাবার। অনলাইন পেমেন্ট ছাড়াও থাকছে ক্যাশ অন ডেলিভারির সুযোগ। সুতরাং, ঝক্কি কমাতে হলে নির্ভাবনায় শুক্রবারের মধ্যে হোয়াটসঅ্যাপ করুন – ৮২৪০৬২২৩৪৬, ৯৭৩৪৩৯৯৯১৫ ৮১৭০৮৮৭৭৯৪ এই তিনটি নম্বরে। এর আগে পয়লা বৈশাখ, ইদেও দুয়ারে বিশেষ খাবারদাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছিল পঞ্চায়েত দপ্তর। জামাই ষষ্ঠীতেও রয়েছে একই আয়োজন। 

[আরও পড়ুন: পরনে লাল লেহেঙ্গা, চোখে সানগ্রাস, ট্রাক্টর চালিয়ে বিয়ের আসরে কনে! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে