BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের দিন কেমন জুতো পরবেন? হবু বধূদের জন্য রইল টিপস

Published by: Sayani Sen |    Posted: June 1, 2022 4:44 pm|    Updated: June 1, 2022 4:44 pm

Here are some tips to choosing a pair of shoe for bride to be । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ে নিয়ে প্রত্যেকেরই অনেক স্বপ্ন থাকে। জীবনের বিশেষ দিনে কেমন সাজবেন, তা নিয়ে ভাবনাচিন্তা থাকে সকলেরই। তাই তো বিয়ের দিনক্ষণ ঠিকঠাক হওয়ামাত্রই শুরু হয় কেনাকাটি। বেনারসি থেকে গয়না, কোনও জায়গায় সামান্য খুঁত থাক, তা চান না হবু কনেরা। তবে জুতো (Shoe) নিয়ে ঠিক ততটা চিন্তিত নন অনেকেই।

Bridal-Shoe

বিয়ের জুতো মানে অনেকেই ভাবেন পাথর, জড়ি, চুমকির কাজ তাতে থাকতেই হবে। ব্যবহারের ক্ষেত্রে আরামদায়ক হবে কিনা, সে বিষয়ে মাথাব্যথা থাকে না। আর তার ফলে বিয়ের দিন জুতো পরতে গিয়ে যাচ্ছে তাই দশা হয় নববধূর। পায়ে ব্যথা, ফোসকায় জেরবার হন কেউ কেউ। আপনিও হবু বধূ হলে বেনারসি কিংবা গয়নার মতো জুতো কেনার ক্ষেত্রেও বিশেষ যত্ন নিন। আরামদায়ক অথচ ফ্যাশনেবল জুতো কীভাবে কিনবেন, তার জন্য রইল টিপস।

Bridal-Shoe

জুতো কিনতে যাওয়ার আগে প্রথমে ভেবে নিন শুধু আরাম নাকি আরাম এবং ফ্যাশন – দু’য়ের মধ্যে কোনটা বাছবেন।

Shoe

[আরও পড়ুন: এক কোয়া রসুনেই ফিরবে ত্বকের জেল্লা! জেনে নিন কীভাবে করবেন রূপচর্চা]

বিয়ের জুতোর ক্ষেত্রে অনেকেই হাই হিল পরার কথা ভাবেন। আপনি স্বচ্ছন্দ্যবোধ করলে হাই হিল জুতো পরুন।

Bridal-Shoe

আর গোটা বছর অভ্যেস না থাকলে, হাই হিল জুতো বিয়ের রাতে নৈব নৈব চ! তার চেয়ে সুন্দর ডিজাইনের ফ্ল্যাট জুতো বেছে নিতে পারেন। বিয়ের রাতে এই ধরনের জুতোর জন্য পায়ে ব্যথাই আপনাকে ঘায়েল করতে পারে।

Bridal-Shoe

হাই হিলে অভ্যস্ত নন বলে দুশ্চিন্তার কোনও কারণ নেই। তার পরিবর্তে ফ্ল্যাট জুতো বেছে নিন। একটু বাছাই করে কিনলে আরামদায়ক জুতোয় বিয়ের দিন সেজে উঠতে পারেন আপনিও।

Bridal-Shoe

পাথর, জড়ি, চুমকির কারুকাজে ভরা জুতো অনেকেই পছন্দ করেন না। তা বলে তো আর রোজকার ব্যবহারের মতো জুতো বিয়ের সাজের সঙ্গে মানানসই হতে পারে না। তার চেয়ে বরং বিয়ের রাতে পরার জন্য সোনালি শেডের জুতো বাছতে পারেন।

Bridal Golden Shoe

জুতো কেনার আগে ভাল করে ট্রায়াল দিন। হেঁটে দেখুন দু-চারবার আপনার পায়ে কষ্ট হচ্ছে কিনা। কারণ, ভারী শাড়ি, গয়নাগাটির চাপে এমনিই নববধূরা সেদিন জেরবার হয়ে যান। তার উপর জুতোও আরামদায়ক না হলে, নববধূদের যন্ত্রণার শেষ নেই।

Bridal-Shoe

 

[আরও পড়ুন: ব্রা কিনতে গিয়ে বারবার থমকান? জেনে নিন কীভাবে বাছবেন সঠিক মাপের অন্তর্বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে