BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেক্সিকান রেসিপি দিয়ে এবার হোক স্বাদবদল, বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন ফাহিতা

Published by: Akash Misra |    Posted: August 27, 2022 8:03 pm|    Updated: September 12, 2022 6:52 pm

try this chicken recipe at your home | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাত, ডাল, মাছ কিংবা মাংসের ঝোল। রোজকার এই মেনু খেতে খেতে যদি একঘেয়ে হয়ে যান, তাহলে রেস্তরাঁয় না গিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন বিদেশি খাবার। হ্যাঁ, না হয় বাড়িতে কিনে রাখা চিকেন দিয়েই হোক। একটু স্বাদবদলে ট্রাই করতে পারেন চিকেনের নতুন রেসিপি। খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন চিকেন ফাহিতা। এটি একটি মেক্সিকান রেসিপি। কীভাবে বানাবেন?

যা যা লাগবে-

৪৫০ গ্রাম হাড় ছাড়া মুরগির মাংস, ২ চা চামচ জিরে গুঁড়ো, ৩টি পেঁয়াজ, ১টি হলুদ ক্যাপসিকাম, ১ কাপ অলিভ অয়েল, ১ চা চামচ চিলি ফ্লেক্স, ২টি লাল ক্যাপসিকাম, ১টি ক্যাপসিকাম, গোলমরিচ ও নুন (আন্দাজমতো)

[আরও পড়ুন: চিতল মাছ বাদ দিন, এবার তৈরি করুন চিংড়ির মুইঠ্যা, রইল সহজ রেসিপি ]

তৈরি করুন এভাবে-

প্রথমে হাড় ছাড়া মুরগির মাংস ভাল করে ধুয়ে জল ঝরিয়ে নিন। তারপর বড় একটি পাত্রে লেবুর রস, অলিভ অয়েল, চিলি ফ্লেক্স ও জিরে গুঁড়ো দিয়ে ভাল করে মাংসে মাখিয়ে আধ ঘণ্টামতো রেখে দিন। এরপর হলুদ ও লাল ক্যাপসিকাম সরু সরু করে কেটে একটি পাত্রে অলিভ অয়েল নিয়ে সবজিগুলো হালকা করে ভেজে নিন। প্রয়োজনে এই ভাজার সময় অল্প নুন ও চিনি দিতে পারেন। সবজিগুলো অল্প ভাজা হয়ে গেলে সেই একই পাত্রে দিয়ে দিন মাংসের টুকরোগুলি। লক্ষ্য রাখবেন যাতে মাংসের জল ভাল করে ঝরে যায়। চাইলে ছড়িয়ে দিতে পারেন কিছুটা গোলমরিচ গুঁড়ো। মাংস সেদ্ধ না হওয়া পর্যন্ত নাড়িয়ে নাড়িয়ে ভাল করে রান্না করতে থাকুন। মাংস সেদ্ধ হয়ে এলেই নামিয়ে নিয়ে পরিবেশন করুন চিকেন ফাহিতা। পরিবেশন করার আগে সাজানোর জন্য কয়েকটি ধনে পাতা উপর দিয়ে সাজিয়ে দিতে পারেন। এর সঙ্গে ভাত অবশ্যই খেতে পারেন। তবে চিকেন ফাহিতার আসল স্বাদ পেতে চলে পরোটা কিংবা রুটি খান। তবে রুটি খাওয়ার সময় রুটির দুপিঠে মাখন লাগাতে ভুলবেন না। দেখবেন এতে স্বাদ আরও দ্বিগুণ হয়ে যাবে।

[আরও পড়ুন: পিৎজার উপর তরমুজের টুকরো! ছবি দেখে হতাশ খাদ্যপ্রেমী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে