১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর আগে ঝটপট মেদ ঝরাতে চান? বাড়িতেই বানিয়ে ফেলুন লো কার্ব ডায়েট, রইল রেসিপি

Published by: Akash Misra |    Posted: September 13, 2022 3:47 pm|    Updated: September 13, 2022 4:54 pm

Try this Low Diet Recipe at your Home | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে পুজো। শপিং মোটামুটি শেষ। এখন শুধু নিজেকে গুছিয়ে নেওয়ার পালা। আর গোছানো মানেই মেদ ঝড়িয়ে স্লিম-ট্রিম। কিন্তু পুজোর সময় ডায়েট মেনে কি পেটপুজো সম্ভব! হ্যাঁ, একশো শতাংশ সম্ভব। স্বাদকে দ্বিগুণ বাড়িয়ে তুলতে নিজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন লো ডায়েট রেসিপি।

গ্রিলড চিকেন উইংস

রেস্তরাঁ, ক্যাফেতে গিয়ে অনেকেই অর্ডার করে বসেন চিকেন উইংস। কিন্তু এই রেসিপি খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন। খুব অল্প সময়েই এটি তৈরি হবে।

কীভাবে বানাবেন?

প্রথমে চিকেন ভাল করে ধুয়ে নিন। তার চিকেনে লেবুর রস, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, আদাবাটা, লঙ্কা গুঁড়ো, নুন, আর দু চামচ টকদই মাখিয়ে ম্যারিনেট করুন। ফ্রিজে রাখুন ২ ঘন্টা। এবার ১৮০-২০০ ডিগ্রি সেলসিয়াসে ৪০ মিনিট মতো চিকেন গ্রিল করুন। সঙ্গে শসা, বাঁধাকপি, লেটুস দিয়ে গ্রিন স্যালাড বানিয়ে নিন। ব্যস, চটজলদি তৈরি আপনার ডিনার।

[আরও পড়ুন: আপনার পুজোর পাতে এবার শোভা পাক ইলিশ, বাড়িতেই তৈরি করুন এই নতুন দুই রেসিপি]

বেকন আর ডিম

ব্রেকফাস্টে অনেকেই বেকন আর ডিম খান। তবে ইচ্ছা করলে এই রেসিপি ট্রাই করতে পারেন ডিনারেও। প্রথমে প্যানে বাটার দিয়ে বেকন সঁতে করে নিন। এরপর দুটো ডিমের পোচ বানিয়ে নিন। নুন গোলমরিচ ছড়িয়ে নিন। একটা টমেটো বেক করে নিন। ব্যস, আপনার ডিনার রেডি।

সবজি পনির
শুধু আমিষ নয়। যাঁরা নিরামিষ খান তাঁরাও ট্রাই করতে পারেন এই লো ডায়েট রেসিপি। যেমন, সবজি পনির। প্রথমে পরিমাণমতো পনির কিউব আকারে কেটে নিন। এবার বেলপেপার, ক্যাপসিকাম, টম্যাটো, পিঁয়াজ, গাজর, পালং শাক, বিনস, সুইট কর্ন, মটরশুটি সব সেদ্ধ করে নিন। কড়াইতে এক চামচ নারকেল তেল দিয়ে সবজি আর পনির স্টার ফ্রাই করুন। উপর থেকে গোলমরিচ আর নুন ছড়িয়ে দিন। তৈরি আপনার সুস্বাদু ডিনার। 

[আরও পড়ুন: সকাল থেকেই জমে যাক পুজোর পাত, ব্রেকফাস্টে বানিয়ে ফেলুন পদ্মলুচি, রইল রেসিপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে