BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

চেনা নুডলসের অচেনা রেসিপি, বৃষ্টিভেজা সন্ধের আড্ডা জমাতে বানিয়ে ফেলুন বাড়িতেই

Published by: Sucheta Sengupta |    Posted: June 28, 2020 6:42 pm|    Updated: June 28, 2020 6:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানে হোটেল, রেস্তরাঁ, কাফেটেরিয়া একটু-আধটু খুলতে শুরু করলেও বন্ধুবান্ধব নিয়ে যাওয়ার জো নেই। চোখ রাঙাচ্ছে সামাজিক দূরত্ববিধি। এখনও তাই অনেকাংশেই ঘরবন্দি আমরা। বৃষ্টিবাদলার দিনে খুব যে বেরতে ইচ্ছে করছে, তাও হয়ত নয় অনেকের ক্ষেত্রে। তবু দিনটা তো আনন্দেই কাটাতে হবে। ভালমন্দ খাবারদাবার বানালে অবশ্য সেই আনন্দে বিশেষ খামতি থাকে না। তাই ঘরবন্দি হয়েও বর্ষাদিনের সন্ধেবেলাটা বানিয়ে ফেলুন মুচমুচে স্ন্যাকস। অতি জনপ্রিয় নুডলসের কিছু অন্যস্বাদের রেসিপি রইল আপনার জন্য –

চপসি

উপকরণ: নুডলস – ১ প্যাকেট, চিকেন – ১ কাপ, কুচো চিংড়ি – আধ কাপ, গাজর – আধ কাপ, ক্যাপসিকাম – আধ কাপ, আদাবাটা আধ চা-চামচ, সয়া সস – ১ চা-চামচ, টমেটো সস – ১ কাপ, কাঁচা লঙ্কা – ২ থেকে ৩টি, চিনি – ১ টেবিল চামচ, নুন সামান্য, তেল – ১ টেবিল চামচ, পেঁয়াজ – ১টি, ডিম – ১টি ও লেবুর রস – ১ চা-চামচ।

Noddles1

 

পদ্ধতি: নুডলস সেদ্ধ করে নিন। সেখান থেকে অর্ধেকটা নিয়ে তেলে ভেজে রাখুন। এবার চিকেন সেদ্ধ করে কেটে নিন। চিংড়ির শক্ত আবরণ ও মাথার অংশ ফেলে দিন। চিংড়ি ও চিকেন ধুয়ে জল ঝরিয়ে তাতে সয়া সস ও লেবুর রস মেখে রাখুন। গাজর, ক্যাপসিকাম ঝিরিঝিরি করে কাটুন। পেঁয়াজ চার ফালি করে কেটে নিন। তেলে আদা, রসুন ভেজে চিংড়ি ও চিকেন কয়েক মিনিট ভাজুন। এবার সবজি ও সস দিয়ে মিশিয়ে নিন। চিনি, কাঁচা লঙ্কা দিয়ে আভেন থেকে নামিয়ে নিন। প্লেটে রাখা সেদ্ধ নুডলসের ওপর ঢেলে দিন। এর উপর ভাজা নুডলসটা ছড়িয়ে দিন। একটা ডিম ভেজে উপরে সাজিয়ে পরিবেশন করুন।

[আরও পড়ুন: লকডাউনে পাক্কা রাঁধুনি হয়ে উঠেছে ৮ বছরের খুদে, চড়া দামে দেদার বিকোচ্ছে সুস্বাদু সব ডিশ]

নুডলস ঝুড়ি উইথ চিকেন চাউমিন

উপকরণ: নুডলস – ১ প্যাকেট, বোনলেস চিকেন -আধ কাপ, গাজরকুচি – ১ টেবিল চামচ, পেঁয়াজকুচি – ১ টেবিল চামচ, সয়া সস ১ টেবিল চামচ, টমেটো – ১ চা-চামচ, রসুন – আধ চা-চামচ, কাঁচালঙ্কা – ২টি, নুন – পরিমাণমতো, কর্নফ্লাওয়ার – ১ টেবিল চামচ, তেল পরিমাণমতো, চায়ের ছাঁকনি ২টি।

Noodles 2

পদ্ধতি: নুডলস নুন দেওয়া জলে সেদ্ধ করে নিন। অর্ধেকটা সেদ্ধ নুডলসের সঙ্গে কর্নফ্লাওয়ার মেখে একটা ছাঁকনির ওপর ছড়িয়ে দিন। অপর ছাঁকনিটা দিয়ে চেপে ডুবো তেলে ভেজে নিন। অন্য একটি পাত্রে ১ টেবিল চামচ তেলে রসুনকুচি, আদাবাটা ভেজে চিকেন, পেঁয়াজকুচি, সয়া সস, লবণ দিয়ে কয়েক মিনিট ভাজুন। গাজর কুচি, কাঁচালঙ্কা, সেদ্ধ নুডলস, টমেটো সস দিয়ে নাড়তে থাকুন। সামান্য গোলমরিচের গুঁড়ো দিয়ে ওভেন থেকে নামিয়ে নিন। ভাজা নুডলসের ঝুড়ির ভিতর চাউমিন ঢুকিয়ে উপরে সস দিয়ে পরিবেশন করুন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement