Advertisement
Advertisement
You can make these five dishes with leftover Pasta

রান্না করা বাড়তি পাস্তা ফেলে দিচ্ছেন? রকমারি ব্যবহার জানলে চমকে যাবেন

পাস্তার খাদ্যগুণ রয়েছে ভালই।

You can make these five dishes with leftover Pasta । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:March 12, 2023 5:05 pm
  • Updated:March 12, 2023 5:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাতঃরাশ হোক কিংবা সন্ধের হালকা খাবার বা রাতেও অনেকেই আজকাল বাড়িতেই পাস্তা বানিয়ে নেন। কিন্তু খাওয়ার পর বুঝলেন অনেকটা বেশি রান্না করা হয়ে গিয়েছে। অতিরিক্ত রান্না করা পাস্তা ফ্রিজে রেখে দেওয়া যেতেই পারে। কিন্তু অনেকেরই দাবি, তা আর আগের মতো স্বাদে ভরপুর থাকে না। তাই বাড়ির খুদে সদস্য হোক কিংবা বড়রা কেউই আর খেতে চান না। চড়া দ্রব্যমূল্যের বাজারে খাবার ফেলে দেবেন, তা হয় নাকি? পরিবর্তে রান্না করা অতিরিক্ত পাস্তা দিয়ে তৈরি করে নিন অন্য লোভনীয় পদ। আপনার জন্য রইল টিপস।

Pasta

Advertisement

পাস্তা টোস্ট
বেঁচে যাওয়া পাস্তা দিয়ে তৈরি করতে পারেন পাস্তা টোস্ট। দু’টি পাউরুটি নিন। এবার সেগুলিতে ভাল করে গার্লিক বাটার মাখিয়ে নিন। পাউরুটির ভিতরে দিন রান্না করা পাস্তা এবং চিজ। একটু গরম করে নিন। ব্যাস, পাস্তা টোস্ট তৈরি।

Advertisement

Pasta Toast

[আরও পড়ুন: প্রিয় পদ রাঁধতে গিয়ে হলুদ বেশি হয়েছে? চিন্তা না করে চটপট কাজে লাগান এসব টিপস]

পাস্তা চিজ বল
সন্ধেয় চায়ের সঙ্গে অনায়াসে পরিবেশন করার মতো পাস্তা চিজ বলও তৈরি করে নিতে পারেন। একটি পাত্রে পাস্তা নিন। তাতে দিন চিলি ফ্লেক্স, সামান্য লেবুর রস এবং চিজ। ভাল করে মেখে নিন। এবার গোল গোল করে বলের আকারে গড়ে নিন। অপর একটি পাত্রে বিস্কুট কিংবা পাউরুটি গুঁড়ো নিন। এবার তাতে গোল বলগুলি দিন। তারপর ডুবন্ত তেলে ভেজে নিন।

Pasta Cheese Balls

পাস্তা মাফিন
একটি বেকিং ট্রে নিন। বেকিং ট্রে-তে পাস্তা দিন। সঙ্গে দিন চিজ এবং পার্সলে পাতা। ৩-৫ মিনিট মাইক্রোওয়েভে বেক করে নিন। মাফিন তৈরি। এবার পরিবেশন করুন।

Pasta Muffin

পাস্তা পিৎজা
পিৎজা ব্রেড নিন। এবার তার উপর পাস্তা দিন। সঙ্গে দিতে পারেন সবজি। পিৎজা সস দিতেও ভুলবেন না। ৩-৫ মিনিট বেক করলেই পাস্তা পিৎজা তৈরি।

Pasta Pizza

পাস্তা স্যালাড
আপনি কি মেপে মেপে খাবারদাবার খান। তবে স্যালাড তো আপনার খাদ্যতালিকায় থাকবেই। তাই রান্না করা পাস্তা দিয়ে তৈরি করে নিতে পারেন স্যালাড। কীভাবে বানাবেন? একটি পাত্র নিন। তাতে বেঁচে যাওয়া পাস্তা দিন। তার উপর একে একে শশা, টমেটো, লেটুস পাতা, ক্যাপসিকাম দিন। ভাল করে নাড়াচাড়া করুন। স্বাদমতো গোলমরিচ এবং নুন দিলেই তৈরি স্যালাড।

Pasta Salad

আর বেঁচে যাওয়া ভুলেও ফেলে দেবেন না। পরিবর্তে উপরের এই পদগুলি রান্না করুন। আর এই সুস্বাদু খাবার খেলে বাড়ির প্রত্যেক সদস্যই যে আপনার হাতের জাদুর তারিফ করবেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Pasta

[আরও পড়ুন: ফুলকপির পাতা ফেলে দিচ্ছেন? গুণাগুণ জানলে আপনি অবাক হতে বাধ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ