১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিওয়ালিতে মিষ্টিমুখ হয়ে যাক? আপনার অপেক্ষায় কলকাতার এই ৬ ক্যাফে

Published by: Akash Misra |    Posted: November 2, 2021 2:21 pm|    Updated: November 2, 2021 2:21 pm

you can try this sweet on Diwali | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিষ্টিমুখ ছাড়া উৎসব জমে না। লাঞ্চ হোক বা ডিনার,  অনেকেরই পাতে মিষ্টি একেবারে মাস্ট। আর তাই তো শহরের বেশ ক’টা ক্যাফে, রেস্তরাঁ এবং পাব নিজেদের খাবারের তালিকায় ঢুকিয়ে ফেলেছে দিওয়ালি স্পেশাল ডেজার্ট। তাই দিওয়ালির দিন মিষ্টি মুখ করতে ঢুঁ মারতে পারেন শহরের এসব ক্যাফেতে।

আমিনিয়া-

আমিনিয়া মানেই শুধু স্পেশাল বিরিয়ানি নয়। বরং পাত শেষে মিষ্টি মুখের ব্যাপারে আমিনিয়ার ফিরনি কিন্তু খুবই জনপ্রিয়। এই দিওয়ালিতে খাঁটি ফিরনির স্বাদ পেতে আমিনিয়ার ফিরনি কিন্তু পারফেক্ট বাছাই। তবে আমিনিয়া যাবেন বিরিয়ানি খাবেন না তা কি হতে পারে? বিরিয়ানি এবং পাত শেষে ফিরনি খেলে খরচ পড়বে ৫০০ টাকার মতো।

ট্র্যাফিক গ্যাস্ট্রোপাব-

ওরিও যদি আপনার খুব পছন্দের হয়, তাহলে তো নিউটাউনের ট্র্য়াফিক গ্য়াস্ট্রোপাবে যেতেই হবে আপনাকে। কারণ, এবারের দিওয়ালিতে এই পাব নিয়ে এসেছে নতুন ডেজার্ট। যা তৈরি হয়েছে ওরিও দিয়ে। ওরিও, চকোলেট সস সহযোগে তৈরি হয়েছে এই পাবের দিওয়ালি স্পেশাল ডেজার্ট।

[আরও পড়ুন: দিওয়ালিতে অতিথিদের চমকে দিতে বাড়িতেই বানান হায়দরাবাদি মটন বিরিয়ানি, রইল রেসিপি]

ক্য়ান্টিন পাব ও গ্রাব এবার দিওয়ালিতে নিয়ে এসেছে স্পেশাল মিষ্টি দই ও চিজ কেক। দিওয়ালির মিষ্টি মুখের জন্য তৈরি হার্ডরক ক্যাফেও। এখানে পাবেন হট ফাজ ব্রাউনি। যাঁরা পাত শেষে চকোলেট খেতে ভালবাসেন তাঁদের জন্য়ই এই স্পেশাল ডেজার্ট ।

লর্ড অফ দ্য ড্রিঙ্কসে রয়েছে দিওয়ালি স্পেশাল ডেজার্ট। অস্ট্রেলিয়ার স্পেশাল কুকিজ এবং সঙ্গে মন্টিকার্লো কেক। লর্ড অফ দ্য ড্রিঙ্কসের এই ডেজার্ট দারুণ জনপ্রিয়।

দিওয়ালির স্পেশাল ডেজার্ট নিয়ে তৈরি রয়েছে ‘পোর্ট ব্লেয়ার কফি হাউজ’ ও ‘এশিয়া এশিয়া এশিয়া’ রেস্তোরাঁ। পোর্ট ব্লেয়ার কফি হাউজ’য়ে পাবেন চকোলেট দই। তবে যদি শেষ পাতে নতুন স্বাদের আইসক্রিম খেতে হয়, তাহলে অবশ্যই ঢুঁ মারুন সল্টলেকের নতুন রেস্তোরাঁ ‘এশিয়া এশিয়া এশিয়া’য়। জাপানি ডাম্পলিংয়ের ভিতর ঠাসা আইসক্রিম ট্রাই করুন অবশ্য়ই।

[আরও পড়ুন: গল্প নয়, সত্যি! খাস কলকাতায় নিলামে উঠছে সুস্বাদু খাবার, জলের দরে পেতে পারেন লোভনীয় পদ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে