২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন দীপাবলিতে ঘরদোর আলোতে সাজানোর পাশাপাশি বন্ধুবান্ধব, আত্মীয়দের জন্যও ছোট্ট উপহার কেনার প্রয়োজন পড়ে। দিওয়ালি গেট টুগেদার পার্টি বা একসঙ্গে কোথাও বাজি পোড়ানোর পরিকল্পনা থাকলে খালি হাতে যাওয়া চলবে না। মিনি বাজেটে একমুঠো দারুণ উপহারের খোঁজখবর রইল এবার।

মিষ্টির কোনও বিকল্প নেই। ১০০ থেকে একহাজার যেমন টাকা ঢালবেন  তেমনই পাবেন। রসের মিষ্টি না নিয়ে দীপাবলিতে বাজি পোড়ানোর ফাঁকে খেয়ে ফেলার মতো শুকনো মিষ্টি কিনুন। লাড্ডু,  মোদক, ড্রাই বোঁদে, গুজিয়া, কাজু বরফি, বেসন লাড্ডু, নাড়ু, মোহন থাল, মাইসোর পাক, দানাদার, শোনপাপড়ি জাতীয় মিষ্টি কিনুন। দীপাবলির মরশুমে নামী মিষ্টির দোকানে পেয়ে যাবেন সুদৃশ্য ট্রে। ইচ্ছে হলে আলাদা করে ট্রে কিনে তাতেও সাজিয়ে নিতে পারেন মিষ্টি।

মিষ্টির আরও একটি বিকল্প হল ড্রাই ফ্রুট ট্রে। দোকান ও অনলাইন সাইট– দু’জায়গাতেই পেয়ে যাবেন নানা দামে। কাজু-পেস্তা-বাদাম ও অন্যান্য ড্রাই ফ্রুট দিয়ে সাজানো ট্রে-র দাম শুরু ২৫০ টাকা থেকে। ইচ্ছে হলে আলাদা করে ড্রাই ফ্রুটের ট্রে কিনে সাজিয়েও আত্মীয়-বন্ধুদের উপহার দিতে পারেন।

ট্র‌্যাডিশনাল গিফটের পথে না হেঁটে যাঁরা চাইছেন ভিন্ন ধরনের দিওয়ালি হ্যাম্পার, তাঁদের জন্যও অনলাইন এবং বিভিন্ন স্টোরে থাকছে নানান অপশন। কোনও হ্যাম্পারে পাবেন রঙিন প্রদীপ, রঙ্গোলির উপকরণ, ছোট্ট গণেশের মূর্তি, আবার কোনওটায় ফ্লেভার্ড টি ব্যাগস,  ভিন্ন স্বাদের ডিপ ও স্ন্যাকস। প্রদীপ ও ড্রাই ফ্রুটসের বাস্কেট, কাজু কাতলি ও ড্রাই ফ্রুটস বাস্কেট,  দিওয়ালি ওয়াল হ্যাঙ্গিং ও মোমবাতির সেট-এরকম অপশনও রয়েছে প্রচুর। হ্যাম্পারের দাম শুরু ৫৯৯ টাকা থেকে।

চকোলেট দিওয়ালির সেফ উপহার। মিষ্টি পছন্দ না হলেও চকোলেট প্রেমীদের সংখ্যা নেহাত কম নয়। দেশি-বিদেশি ভিন্ন ধরনের চকোলেট হ্যাম্পার পেয়ে যাবেন দোকান ও অনলাইনে। আমন্ড, হেজেলনাট, সল্টেড ক্যারামেল, ডার্ক, ক্র‌্যানবেরি, হোয়াইট, মিল্ক– ভেরিয়েন্ট প্রচুর। দাম শুরু ২০০ টাকা থেকে।

আলোর উৎসবে আতশবাজিও হতে পারে দারুণ উপহার। ফুলঝুরি,  রংমশাল, চরকি, তুবড়ি ও অন্যান্য আলোবাজি ও মোমবাতি দিয়েও তৈরি করে নিতে পারেন গিফট হ্যাম্পার। অনলাইন সাইটে পেয়ে যাবেন এমন হ্যাম্পার। দাম শুরু ৫০০ টাকা থেকে।

এখন স্টোরে ও অনলাইনে কারুকাজ করা প্রদীপ,  পঞ্চপ্রদীপের প্রচুর ভ্যারাইটি পাবেন। কোনওটা তেল ও সলতে দিয়ে জ্বালাতে হবে,  কোনওটায় আগে থেকেই রাখা থাকে মোম। এ ধরনের প্রদীপের দাম ১০০ টাকা থেকে শুরু। একটা, দুটো বা দশ-বারোটার সেট অথবা অ্যাসরটেড সেটও পাওয়া যাবে।

[কালীপুজোয় বাজার কাঁপাচ্ছে ব্যাটারিচালিত মোমবাতি]

আতশবাজির ধোঁয়া এড়িয়ে যেতে চাইলে উপহার হোক সুদৃশ্য রাইস লাইটস। বেতের মোড়কে রঙিন নরম আলো উপহার হিসেবে পেলে আত্মীয়-বন্ধুরা খুশি হবেন গ্যারান্টেড। সঙ্গে শৌখিন মানুষের জন্য কিনে ফেলুন সেন্টেড ক্যান্ডেল ও ডিফিউজারের সেট অথবা ফ্লোটিং ক্যান্ডেলস বা টি লাইটস। এ ধরনের উপহারের দাম ২৫০ টাকা থেকে শুরু। অনলাইনে খানিক সস্তাতেও মিলতে পারে।

অরগ্যানিকের ট্রেন্ডে পা মিলিয়ে যদি উপহার বাছতে চান, তাহলে রয়েছে ফেস্টিভ টি বক্স। যাতে থাকবে ওলং, গ্রিন, হানি-সিনামন, দার্জিলিং-এর মতো এগজটিক ও ফ্লেভার্ড টি ব্যাগের হ্যাম্পার। অথবা দিতে পারেন গ্লুটেন ফ্রি বেকড আইটেম, অরগ্যানিক সস-জ্যামের হ্যাম্পার। খরচ ৫০০ টাকা থেকে শুরু।

আলোর রোশনাই যাতে সারা বছর ধরে প্রিয়জনদের কাছে আপনার কথা মনে করিয়ে দেয়,  তাহলে কেমন হয় বলুন? তার জন্য কাছের মানুষের কাছে উপহার হোক বার্ড কেজ ল্যানটার্ন, বিয়ার বটল লাইটস, কাচের রাজস্থানি ল্যানটার্ন অথবা মরক্কান টেবল টপ বা হ্যাঙ্গিং ল্যানটার্ন। দাম ৬০০-৬৫০ টাকা থেকে শুরু।

[ডিজিটাল যুগেও দীপাবলিতে দেদার বিকোচ্ছে মাটির প্রদীপ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং