২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোন যেন ক্রমশ এক নেশার মতো হয়ে উঠছে বিশ্ববাসীর কাছে। ফোন ছাড়া থাকা তো দূর-অস্ত, এক মুহূর্ত ফোন ছাড়া থাকতে হলে কী হতে পারে, তা ভাবতেই পারেনা নেটিজেনরা। তবে শুধু নেটিজেন বললে ভুল বলা হবে, কারণ অধিকাংশ মানুষকেই গ্রাস করেছে স্মার্টফোন আসক্তি। যা কার্যত এক সমস্যার চেহারা নিচ্ছে। এবার এই সমস্যা কাটাতে পরীক্ষামূলকভাবে বেশ কিছু অ্যাপ নিয়ে এল Google। অ্যাপগুলির মধ্যে রয়েছে Post Box, We Flip, Desert Island আর Morph।

নোটিফিকেশন এলেই চোখ চলে যায় মোবাইলে। অনবরত এই নোটিফিকেশনের হাত থেকে মুক্তি পাওয়ার উপায় বের করেছে Google। এনেছে Post Box নামক একটি অ্যাপ। যেটি ব্যবহার করে সহজেই নোটিফিকেশনের হাতছানি থেকে মিলতে পারে রেহাই। কারণ, এই অ্যাপ ব্যবহার করলে ক্রমাগত  নোটিফিকেশন আসা বন্ধ হবে। দিনের মধ্যে একবার থেকে ৪ বার বিভিন্ন সময়ে কেবলমাত্র নোটিফিকেশন দেখা যাবে। ফলে বারবার মনঃসংযোগ বিচ্ছিন্ন হবে না। Google এনেছে We Flip নামক একটি অ্যাপও। দীর্ঘদিন পর একাধিক বন্ধুর সঙ্গে দেখা হয়েছে? কিন্তু তখনও বারবার চোখ যাচ্ছে ফোনে। তখন  ব্যবহার করুন এই অ্যাপ। আর স্মার্টফোন থেকে নিজেকে সরিয়ে রাখুন দূরে।

[আরও পড়ুন:ফুলশয্যায় সতীত্বের প্রমাণ কেন দিতে হবে? সতীচ্ছদ জোড়ার পিল এনে প্রশ্নের মুখে Amazon]

এছাড়াও Desert Island আর Morph নামে আরও দুটি অ্যাপ এনেছে Google। এই অ্যাপের মাধ্যমে শুধুমাত্র অত্যন্ত প্রয়োজনীয় কয়েকটি অ্যাপই ব্যবহার করতে পারবেন আপনি। অতএব স্মার্টফোনের হাতছানি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে এখনই ডাউনলোড করে ফেলুন এই অ্যাপগুলি। তবে আপাতত পরীক্ষামূলকভাবে ব্যবহারের জন্যই এই অ্যাপগুলি আনা হয়েছে। পরবর্তীকালে কী হবে সে বিষয়ে এখনও কোনও তথ্য দেয়নি Google।

[আরও পড়ুন: সহজ হচ্ছে পদ্ধতি, এবার ভরতুকিযুক্ত রেশন কার্ডের আবেদন করা যাবে অনলাইনে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং