২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যালেন্ডারের পাতা জানান দিচ্ছে বর্ষাকাল চলে গিয়েছে। কিন্তু বৃষ্টি যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না। একদিকে ক্রমেই এগিয়ে আসছে পুজো। আর রোজই আকাশ কালো করে বৃষ্টির উপদ্রব। আর এই বৃষ্টির চোটে কিছুতেই কমছে না চুলের সমস্যা। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় চুল শুষ্ক হয়ে উঠছে। ফলে বেড়েই চলেছে চুল পড়ার সমস্যা। কিন্তু সমস্যা যেমন আছে তেমনই রয়েছে সমাধানও। ঘরোয়া উপায়ে কীভাবে চুলের পরিচর্যা করবেন তারই কিছু টিপস রইল আপনাদের জন্য।

১) জলে সামান্য চা পাতা দিয়ে ফুটিয়ে নিন। তারপর সেই লিকার ছেঁকে তার সঙ্গে মিশিয়ে নিন লেবুর রস। চুলের শুষ্কভাব এড়াতে শ্যাম্পুর পর চুলে লাগান লেবু ও চায়ের লিকারের এই মিশ্রণ।

Lemon-Rinse

২) এই সময় প্রায়ই স্কাল্পে দুর্গন্ধ হয়ে থাকে, তা এড়াতে চুল ধোয়ার সময় লেবুর রস লাগান। কখনও কখনও লেবুর রসের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল কিংবা গ্লিসারিন।

[পুজোর আগে কীভাবে সহজেই বদলে ফেলবেন লুক?]

৩) সবসময় চুল পরিস্কার রাখা খুবই জরুরি। সর্বদা শ্যাম্পু না করে কখনও কখনও জল দিয়েই ভাল করে চুল ধুয়ে ফেলুন। চুল ধুয়ে লাগিয়ে নিন ডিমের সাদা অংশ ও লেবুর সংমিশ্রণ। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। ডিমের সাদা অংশ চুলের উজ্জ্বলতা বাড়ায়।

images

৪) বৃষ্টিতে একটি প্রধান সমস্যা খুশকি। তা থেকে মুক্তি পেতে টি ট্রি অয়েল বা অন্য কোনও এসেনসিয়াল অয়েলের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল। হাতেনাতে উপকার পাবেন।

[ওজনের জন্য শুনতে হয় টিটকিরি, প্রতিবাদে এ কী করলেন মডেলরা?]

৫) হাতে যদি সময় থাকে, তাহলে বেসন, পাকা পেঁপে ও লেবুর রস দিয়ে একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটি স্কাল্পে লাগিয়ে রাখুন ঘন্টাখানেক। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

fruit-packs-for-hair-problems

৬) চুলের স্বাস্থ্য বজায় রাখতে রাতে তেল গরম করে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে উঠে চুল ধুয়ে ফেলুন লেবুর রস বা অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে। ব্যস তাহলেই কেল্লাফতে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং