১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

শুধু চুল শুকোতে নয়, বাড়ির কাজে হেয়ার ড্রায়ারের এই ব্যবহারগুলি জানলে চমকে যাবেন

Published by: Sayani Sen |    Posted: July 24, 2020 6:17 pm|    Updated: July 24, 2020 6:17 pm

Here are some most important uses of your hair dryer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধরুন বৃষ্টিতে ভিজে গিয়েছেন। তাড়াতাড়ি স্নান করে নিলেন। কিন্তু তারপরই আপনাকে বেরতে হবে। চুলের স্টাইল ছাড়া কী আর বাইরে বেরনো যায়? কিন্তু ভেজা চুলে স্টাইল হবে কী করে? তখন ভরসা হেয়ার ড্রায়ার। কিন্তু জানেন কী হেয়ার ড্রায়ার (Hair dryer) শুধু চুল শুকনোর জন্য নয়, বাড়ির নানা কাজেও দরকার লাগে। অবাক হওয়ার কোনও কারণ নেই। বরং দেখে নিন ঠিক কোন কোন কাজে ব্যবহার করা যেতে পারে হেয়ার ড্রায়ার।

Hair Dryer
আপনার পরিবারে কী খুদে সদস্য রয়েছে? তবে সে তার দস্যিপনার নমুনা নিশ্চয়ই দেওয়ালেও রাখে। মানে তার সৌজন্যে দেওয়ালের গায়ে কার্টুনের স্টিকার লেগে থাকা অসম্ভব কিছুই নয়। আর ওই স্টিকারের গায়ে ধুলো, বালি জমা হতে হতে এক সময় দেওয়ালই হয়ে ওঠে অপরিষ্কার। কতবার হাত দিয়ে টানাটানি করে স্টিকার তুলে দেওয়াল পরিষ্কারের চেষ্টা তো করলেন। কিন্তু লাভ হল কই? পরিবর্তে আরও অপরিষ্কার হয়ে গেল দেওয়াল। এই পরিস্থিতিতে আপনাকে সাহায্য করতে পারে হেয়ার ড্রায়ার। গরম হাওয়া ওই স্টিকারগুলির উপর ভাল করে লাগান। তাতেই দেখবেন আঠা হালকা হয়ে দেওয়াল থেকে খসে পড়ছে স্টিকার।

Sticker

অনেক সময় নতুন কেনা বাসনের উপরেও কাগজের স্টিকার লাগানো থাকে। সেই স্টিকার তোলার ক্ষেত্রেও হেয়ার ড্রায়ারের কোনও বিকল্প নেই। এছাড়া যেকোনও কাচের জিনিসপত্রের উপর থেকেও ঠিক একইভাবে স্টিকার তুলে ফেলতে পারেন।

Sticker

[আরও পড়ুন: অতিরিক্ত বিদ্যুতের বিল দেখে মধ্যবিত্তের মাথায় হাত! জানুন সাশ্রয়ের সহজ উপায়]

ল্যাপটপের কি-বোর্ডে ধুলো জমে যাওয়া রোজকার সমস্যা। অনেক সময় ব্রাশ দিয়ে ধুলো ঝেড়ে ফেলা সম্ভব হয় না। সেক্ষেত্রে কাজে লাগানো যেতে পারে হেয়ার ড্রায়ার।

Key board

অনেক সময় পোশাকের উপরেও কাগজের স্টিকার লাগানো থাকে। সেই স্টিকার তুলতেও হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন।

Label

ধরুন বেরনোর জন্য ভীষণ তাড়াহুড়ো আছে। পোশাক ইস্ত্রি করে পরে বেরনোর সময় নেই। সেই সময় হাতের কাছে হেয়ার ড্রায়ার থাকলেই চলবে। আপনার পোশাককে ঝুলিয়ে তার উপর দিয়ে হেয়ার ড্রায়ার বেশ কয়েকবার ভাল করে ঘুরিয়ে নিন। দেখবেন গরম হাওয়ায় ইস্ত্রি করার মতই মসৃণ হয়ে গিয়েছে আপনার পোশাক।

Dress-Iron

[আরও পড়ুন: মহামারীর জমানায় কীভাবে ধোবেন সবজি-ফল? নয়া গাইডলাইন দিল কেন্দ্রীয় খাদ্য সুরক্ষা সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement