Advertisement
Advertisement
সাধের বাড়ি

জীবনে সুখ-সমৃদ্ধি চান? বাস্তুমতে এভাবেই সাজান আপনার সাধের বাড়ি

আপনার সুখী গৃহকোণ হয়ে উঠুক আরও সুন্দর।

Here are some vastu tips to decorates your favourite home
Published by: Sayani Sen
  • Posted:September 3, 2020 5:54 pm
  • Updated:September 3, 2020 5:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারাদিনের হাজারও কাজের চাপ। মন মতো যেন কিছুই হয় না। এই পরিস্থিতিতে একজন কর্মব্যস্ত মানুষকে দু’দণ্ড শান্তি দিতে পারে তাঁর বাড়ির কোণ। আপাতদৃষ্টিতে সাজানো গোছানো সংসারও যদি হয় অশান্তির আখড়া। তবে কেমন হবে? কিন্তু জানেন কী বাস্তুমতে আপনি ঘর কীভাবে সাজাচ্ছেন তার উপরেই সুখশান্তি নির্ভর করে। তাই বাস্তুমতে সাজার নিজের সুখী গৃহকোণ।

একজন মানুষকে পজিটিভ এনার্জি দেওয়ার জন্য বাড়িতে ঢোকার দরজা খুবই গুরুত্বপূর্ণ। তাই বাস্তুমতে কাঠের দরজা করাই সবচেয়ে ভাল। বাড়িতে ঢোকার মুখেই জুতোর তাক রাখবেন না। তার ফলে ঘরে নেগেটিভ এনার্জির সঞ্চার হতে পারে। জীবনে সমৃদ্ধি এবং সাফল্যের জন্য বাড়ির প্রবেশদ্বারে অবশ্যই নেমপ্লেট লাগান।

Advertisement

Main-gate

Advertisement

দরজা দিয়ে ঢোকার মুখে কোনও ফাঁকা দেওয়াল রাখবেন না। তার ফলে অনেক সময় নেগেটিভ এনার্জির সঞ্চার হতে পারে। একটা ফটোফ্রেমও নিদেনপক্ষে লাগিয়ে রাখুন।

বাস্তুমতে প্রতিদিন বাড়িতে প্রদীপ কিংবা বাতি জ্বালাতে ভুলবেন না। এমনকী বাড়িতে ধূপ, ধুনো দিন। তাতে বাড়িতে কেউ কুনজর দিতে পারবে না।

Candle

[আরও পড়ুন: বর্ষায় আলমারির অন্দরের যত্ন নেবেন কীভাবে? রইল টিপস]

আপনার শোওয়ার ঘরে যত সম্ভব কম আসবাবপত্র রাখুন। দেওয়ালের রং যাতে চোখের জন্য আরামদায়ক হয়, সেদিকে খেয়াল রাখুন। অবশ্যই শোওয়ার বন্দোবস্ত দক্ষিণ পশ্চিম দিকে রাখুন। আর দিনে কমপক্ষে ২০ মিনিট জানলা খুলে রাখুন। যাতে বাইরে থেকে আলো ভিতরে ঢুকতে পারে। মনে রাখবেন বাস্তুমতে ওই আলোই আপনার মনের সমস্ত অন্ধকারকে দূর করবে। আর আপনাকে জীবনে চলার পথে শক্তির জোগান দেবে।

Bedroom

বাস্তুমতে রান্নাঘরই বাড়ির প্রাণকেন্দ্র। কারণ গ্যাস, জল সব রকমের জিনিসই থাকে। তবে বাস্তুমতে গ্যাস এবং জলের ব্যবস্থা যাতে দূরে দূরে রাখা থাকে সেদিকে নজর রাখুন।

Kitchen

বাড়ির যেকোনও এক জায়গা একটি গ্লাসের মধ্যে জলে পাতিলেবু কেটে ডুবিয়ে রাখুন। প্রতি শনিবার ওই জল বদলে দিন। দেখবেন তাতে আপনার বাড়ির উপর কারও কুপ্রভাব পড়বে না।

Lemon
বাড়িতে কোন ধরনের ফটোফ্রেম রাখছেন, মনে রাখবেন তার উপরেই আপনার সুখ সমৃদ্ধি নির্ভর করে। তাই কোনও সময়ই পেঁচা কিংবা ঈগলের ছবি রাখবেন না। এই ছবি দেখে বেরলে বাস্তুমতে গৃহকর্তার কার্যসিদ্ধি হয় না।

বাড়ির দক্ষিণ পূর্ব কোণে অ্যাকোরিয়াম রাখতে পারেন। তাতে আপনার সমৃদ্ধি এবং সাফল্য দুইই আসবে।

Aquarium

বাড়ির যে কোনও কোণে সল্ট ল্যাম্প রাখতে পারেন। তাতে আপনার বাড়ির উপরে কারও কুপ্রভাব পড়বে না।

[আরও পড়ুন: সদ্যোজাতর সুস্বাস্থ্য চান? বাস্তুমতে এভাবেই সাজান ঘর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ