BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

উজ্জ্বল পর্দা-হালকা আলোয় বদলে ফেলুন অন্দরসজ্জা, রইল কিছু টিপস

Published by: Sucheta Sengupta |    Posted: March 23, 2019 7:58 pm|    Updated: March 23, 2019 7:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্দরের সাজ, আলোর ব্যবহার, ঘরদোরের নকশা-কারুকাজের যাবতীয় খুঁটিনাটি নিয়ে অন্দরসজ্জার অদলবদল।

নিজের বাড়িকে একটা নতুন লুক দিতে চাইছেন? আমূল পরিবর্তনের সময় বা অর্থ হয়তো এই মুহূর্তে নেই৷ অথচ ঘরটাও বড় একঘেয়ে লাগছে। সবসময় ঘর রং করা সম্ভব হয়ে ওঠে না। তাই ঘরের পর্দা হোক বা আসবাব – একটুআধটু অদলবদল করলেই ঘরের পুরো রূপ বদলে যাবে৷ এছাড়া এখন অনেক ধরনের ছোট ছোট ঘর সাজানোর সামগ্রী পাওয়া যায়, যা দিয়ে অনায়াসে ঘরের লুক চেঞ্জ করা যায়। যেমন ধরুন, একটা দেওয়ালে ওয়ালআর্ট করালেন বা ওয়ালআর্ট স্টিকার লাগালেন। অথবা একটা ওয়ালে ল্যামিনেট করালেন।

wall-sticker
যে কোনও বাড়িতে ঘরের কোণ সাধারণত অবহেলিত থাকে। অথচ কোণে যদি একটা ওপেন কর্নার র‌্যাক রাখা যায়, পুরো ঘরের এক নতুন লুক সেট হবে। নানা ধরনের ভিনিয়ার্ড বা ল্যামিনেটেড র‌্যাক এখন পাওয়া যায়। বেত বা রট আয়রনের র‌্যাক – যেমনটা আপনার ঘরের সঙ্গে ভাল লাগবে, তেমনটা কিনতে পারেন। র‌্যাক সাজিয়ে ফেলুন নিজের পছন্দের সাজানোর জিনিস বা অল্পবিস্তর বইপত্তর দিয়ে। কাঁসা বা পেতলের বাসনও সাজিয়ে রাখতে পারেন। যা-ই রাখুন, তা যেন পরিষ্কার থাকে সেদিকে খেয়াল রাখবেন।

rack
জায়গার অভাবে দেওয়ালে ক্লোজড বক্স ক্যাবিনেট বানান অনেকে। কিন্তু এমন করলে একঘেয়ে দেখতে লাগে। সেই জায়গায় যদি ফ্লোটিংওয়াল র‌্যাকস লাগানো যায়, দেওয়ালে বেশ কিছু লেয়ার আসবে, দেখতেও সুন্দর লাগবে। একটা দেওয়ালে এমন ফ্লোটিং র‌্যাক একটা স্টেটমেন্ট সেট করবে। নানা শেপ এবং সাইজে পাওয়া যায়। কী রাখতে চান, সেটা বুঝে র‌্যাক বাছাই করুন। সবসময় বাড়ি রং করা সম্ভব হয়ে ওঠে না। তাই নানা ধরনের টেক্সচার বা ডিজাইনের ল্যামিনেটসের এখন বিপুল চাহিদা। দেওয়ালের কোনও রকমের ক্ষতি না করেই ঘরের চেহারার রূপবদল ঘটাতে ওয়াল ল্যামিনেটসের জুড়ি মেলা ভার। এখন একধরনের সলিড ল্যামিনেটসও পাওয়া যায়। এখনকার অন্দরসজ্জায় এই ধরনের ল্যামিনেটস খুবই জনপ্রিয়।

curtain
কিউব শেপের ওয়াল শেল্‌ভসের এখন চাহিদা তুঙ্গে। দেওয়ালে একটা বা কোঅর্ডিনেট করে তিন,চারটে লাগিয়ে ছোট ছোট শো পিস রাখলে একটা কনটেম্পোরারি লুক আসবে ঘরের। নানা অ্যাঙ্গেল থেকে লাগাতে পারবেন। ছোট ছোট ঘর সাজানোর জিনিস বা ক্যান্ডেলস দিয়ে সাজিয়ে নিন।
এখন নানা ধরনের আলো পাওয়া যায়। শুধুমাত্র দেওয়ালিতেই আলো লাগানোর কনসেপ্ট আর নেই। আলো দিয়ে অনায়াসেই ঘরের লুক চেঞ্জ করতে পারেন। তবে ঘরে যা-ই করুন না কেন, তা যেন অন্যান্য আসবাবপত্র বা ঘরের দেওয়ালের রঙের, ঘরের মাপের সঙ্গে সামঞ্জস্য রেখে হয়।

room-light

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement