BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ধনতেরসে ১০টি জিনিস ভুলেও কিনবেন না, ভাগ্য ফেরাতে কিনুন এই বস্তুগুলি

Published by: Sulaya Singha |    Posted: October 23, 2019 6:27 pm|    Updated: October 23, 2019 7:04 pm

Here is list of what to buy and what not to on Dhanteras

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসারে সুখ সমৃদ্ধি কে না চান? পরিবারের কল্যাণের জন্য পুজো-আচ্চায় বিশ্বাস করেন অনেকেই। তেমনই ধনতেরসে অনেকেই লক্ষ্মী ঘরে আনতে বিশ্বাসী। শুক্রবার দেশজুড়ে পালিত হবে ধনতেরস। গয়নার দোকানে ইতিমধ্যেই উপচে পড়ছে ভিড়। অনেকেই বিশ্বাস এদিন সোনা বা কোনও ধাতু কিনলে সংসারের মঙ্গল হয়। কিন্তু জানেন কি? শাস্ত্রে বলে এদিন বেশ কিছু জিনিস না কেনাই ভাল। চলুন জেনে নেওয়া যাক, এই বিশেষ দিনে কোন কোন জিনিস না কেনাই উচিত। আর কোন বস্তুগুলি ঘরে আনলে ফিরবে ভাগ্য।

এই তালিকায় প্রথমেই রয়েছে লোহা। লোহার বাসন কিংবা লোহার অন্য কোনও জিনিস ধনতেরসের দিন ভুলেও কিনবেন না। এতে সংসারে অশুভ শক্তিরই আগমন ঘটবে। লোহার মতোই স্টিলের কোনও দ্রব্যও এদিন না কেনাই মঙ্গলের। একান্তই যদি বাসনপত্র কেনার পরিকল্পনা করে থাকেন, তবে তামা বা পিতলের বাসন কিনুন। এদিন ভুল করেও খালি কলসি বাড়ি আনবেন না। খুব তাড়া না থাকলে সেটি দিন কয়েক পরে কিনুন। আর ধনতেরসের দিনই কিনলে সেটি বাড়ি আনার আগে তাতে জল ভরে নিন। এছাড়াও এদিন ধারাল অস্ত্র জাতীয় কোনও কিছু কিনবেন না। যেমন ছুরি-কাঁচি-বঁটি-ব্লেড ইত্যাদি এদিন কেনা শাস্ত্রমতে শুভ নয়। তেল, ডালডা বা ঘি জাতীয় দ্রব্যও না কেনাই ভাল। কালো রঙের যে কোনও পণ্য যেমন পোশাক বা ব্যাগ বা জুতো বাড়ি আনবেন না। এসব দুর্ভাগ্য বয়ে আনে।

[আরও পড়ুন: ছদ্মবেশে দেখা দিয়েছিলেন দেবী, নির্দেশ মেনেই আজও চক্রবর্তী পরিবারে পূজিতা দক্ষিণাকালী]

লক্ষ্মী ঘরে আনতে এই দিনটিকে শুভ মনে করে অনেকেই বাইক বা গাড়ি কিনে থাকেন। তবে জেনে রাখুন, গাড়ি কেনার জন্য কিন্তু দিনটি শুভ নয়। এদিন ডেলিভারি নিলে আগেভাগে পেমেন্ট মিটিয়ে দিন। এছাড়া কাচের জিনিস ধনতেরসের দিন না কেনারই পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। আর এদিন ভুল করেও নকল বা গোল্ড প্লেটেড সোনা কিনবেন না।
তাহলে কী কিনবেন?

লক্ষ্মী-গণেশের ছবিযুক্ত রুপো বা সোনার কয়েন কেনা অত্যন্ত শুভ। রুপোর বাসনপত্র কেনাও ভাল। সোনার যে কোনও প্রকার গয়না তো কিনতেই পারেন। পকেটে টান থাকলে পড়াশোনার জিনিস যেমন পেন কিনতে পারেন। এছাড়া স্বস্তিক চিহ্ন কিনে দরজার সামনে লাগালে বা ঝাড়ু কিনলে তা সংসারে শুভ শক্তি বহন করে আনে।

[আরও পড়ুন: বাঁকুড়ার এই কালীপুজোয় মিশে বিপ্লবী বঙ্গসন্তানদের শক্তি আরাধনার ইতিহাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement