BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Kali Puja 2022: টুনি ও মোমবাতির সঙ্গে বাজার ছেয়েছে ম্যাজিক প্রদীপে, দীপাবলিতে ট্রেন্ডিং আর কোন আলো?

Published by: Sayani Sen |    Posted: October 20, 2022 4:56 pm|    Updated: October 21, 2022 4:18 pm

Take a look at trending lights of Kali puja 2022 । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই আলোর উৎসব। আলোর মালায় সাজতে চলেছে গোটা বাংলা। তার আগে বাজারে আলোর পসরা নিয়ে তৈরি বিক্রেতারা। চলছে জোর বিকিকিনি। টুনি বাল্ব, মোমবাতি কিংবা প্রদীপ দিয়ে ঘর সাজাতে ব্যস্ত প্রায় সকলেই। আপনিও নিশ্চয়ই ব্যতিক্রম নন। আলো দিয়ে ঘর সাজাবেন বলে তৈরি? দীপাবলির (Diwali 2022) আগে জেনে নিন কোন ধরনের আলো বাজার কাঁপাচ্ছে।

Light

মোমবাতি কিংবা সেন্টেড মোমবাতি (Candle) নতুন নয়। প্রতি বছরই দীপাবলির আগে বাজারে তা দেখাই যায়। এবার এই ধরনের মোমবাতিতে গোটা বাজার ভরে গিয়েছে। দামও সাধ্যের মধ্যে। বিক্রেতাদের দাবি, মোমবাতির বিক্রি অত্যন্ত বেশি। অনেকেই বাড়িকে আলোয় মুড়ে ফেলার জন্য এই ধরনের মোমবাতি কিনছেন।

Candel

[আরও পড়ুন: পুজোয় ব্যবহার করা ফুল ফেলে দিচ্ছেন? উৎসবের মরশুমে শুকনো ফুলেই সাজুক বাড়ি]

বাড়ির ব্যালকনি সাজানোর জন্য চেন আলোর (Chain Light) কোনও বিকল্প নেই। এই ধরনের আলো কেনেন অনেকেই। ন্যূনতম ৮০ টাকা খরচ করলেই মিলতে পারে এই ধরনের আলো। দামের পাশাপাশি বিদ্যুতের খরচও অত্যন্ত কম। তাই চেন আলোর চাহিদা বেশি।

Chain Light

এবার আলোয় এসেছে নানা নতুনত্ব। বাজার কাঁপাচ্ছে নেট ও জরির কাজ করা গোল কিংবা তারার মতো দেখতে আলো। আবার কোনও কোনও আলো দেখলে মনে হবে যেন মৌমাছি উড়ে যাচ্ছে। নতুন ধরনের এই আলোগুলি মন কেড়েছে প্রায় সকলের।

Light

তেল ও তুলো দিয়ে সলতে তৈরি করে প্রদীপ তো বরাবরই জ্বালান। কিন্তু এবার বাজার ছেয়েছে জলের প্রদীপকে। আচমকা শুনলে হেঁয়ালি বলে মনে হতেই পারে। তবে জল দিয়ে জ্বালানো ম্যাজিক প্রদীপ দীপাবলির আলোর বাজারে ট্রেন্ডিং। কলকাতার বাজারগুলিতে ৫০ টাকা খরচ করলে এই ধরনের প্রদীপ পাওয়া যাবে। বিক্রেতাদের দাবি, জলের প্রদীপ বাজারে হু হু করে বিকোচ্ছে। নতুন ধরনের প্রদীপ বাড়িতে নিয়ে যাওয়া গৃহস্থরাও প্রদীপ কিনে কম খুশি নন।

Pradip

[আরও পড়ুন: অর্পিতার ফ্ল্যাটে ৫০ কোটি! জানেন, নিশ্চিন্তে বাড়িতে কত টাকা ও সোনা রাখা যাবে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে