Advertisement
Advertisement
Poila Boishakh 2024

নববর্ষে বাড়িতে রাখুন এই গাছ, সংসারে হবে শ্রীবৃদ্ধি

কয়েকটি গাছে আবার ঔষধি গুণও রয়েছে।

These plants can bring prosperity and luck, Know this home decor tips before Poila Boishakh 2024
Published by: Suparna Majumder
  • Posted:April 7, 2024 4:39 pm
  • Updated:April 7, 2024 4:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে নতুনভাবে সাজান নিজের গেরস্থালি। ঘরের ভিতরে ছড়িয়ে পড়ুক গাছের স্নিগ্ধতা। এতে পরিবেশ রক্ষা তো হবেই, সৌভাগ্যের আশীর্বাদও পাবেন। জ্যোতিষশাস্ত্র যাঁরা মানেন তাঁদের বিশ্বাস, এমন কয়েকটি গাছ রয়েছে যা আপনার সংসারের শ্রীবৃদ্ধি করতে পারে, আবার ভাগ্যের দরজাও খুলে দেয়। পাবেন ঔষধি গুণ। 

পিস লিলি: সবুজ গাছ আর সাদা ফুল। ঘরের ভিতরের বাতাসের স্নিগ্ধতা বাড়ায়। বাড়ির সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি হাঁপানি, মাথাব্যথা, ক্যানসার-সহ দুরারোগ্য ক্রনিক ব্যাধি দূর করতে সাহায্য করে। এই গাছ ফর্মালডিহাইড, বেনজিন, কার্বন মনোঅক্সাইডের মতো ক্ষতিকারক গ্যাস এবং পদার্থ দূর করতেও সাহায্য করে।

Advertisement

Peace lily
গোলাপ: গোলাপের সৌন্দর্য নিয়ে নতুন করে বলার কিছু নেই। গোলাপ ভালোবাসা এবং সৌভাগ্য বয়ে আনে বাড়িতে। তাছাড়া আলাদা আলাদা রঙের ফুল আলাদা আলাদা শক্তিকে আকর্ষণ করে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে সাদা গোলাপ বয়ে আনে শান্তি আর পেলবতা। লাল গোলাপ বয়ে আনে প্রেম আর আকর্ষণ।

Advertisement

Rose

[আরও পড়ুন: ‘রামায়ণ’-এর শুটিংয়ের জন্য নয়া লুকে রণবীর! ‘এই তো ভগবান রাম’, মন্তব্য ভক্তদের]

অর্কিড: বাড়িতে প্রেম এবং বন্ধুত্ব বয়ে আনে অর্কিড। আত্মার পবিত্রতা বাড়াতেও সাহায্য করে এই প্রজাতি। গ্রিক পূরাণ মতে, অর্কিড বাড়ায় যৌন ক্ষমতা এবং প্রজনন শক্তি।

Orchid
ক্যাকটাস: এমনিতে কণ্টকযুক্ত। কিন্তু আপনার কণ্টকময় জীবনকে নিষ্কণ্টক করতে পারে এই ক্যাকটাস। মেক্সিকান এবং চিনাদের মতে ক্যাকটাসের গাছ আপনার বাড়িতে সমৃদ্ধিশালী করে তোলে। একটা প্রস্ফুটিত ক্যাকটাসের ফুল বাড়ির মালিকের ভাগ্য চিরতরে বদলে দিতে পারে।

CACTUS
তুলসী: একসময় প্রচলন ছিল গৃহস্থের বাড়িতে তুলসী গাছ না থাকাটা অলক্ষুণে। কিন্তু সময়ের ব্যস্ততা আর পরিসরের অভাবে এখন শহুরে জীবনে হারিয়ে যেতে বসেছে তুলসী গাছ। হিন্দু শাস্ত্র মতে, তুলসী গাছ আধ্যাত্মিক এবং পবিত্র। অপশক্তিকে দূরে রাখার পাশাপাশি গৃহস্থের আর্থিক উন্নতিতেও সহায়ক হয় তুলসী।

Tulsi1

[আরও পড়ুন: ৭ থেকে ১৩ এপ্রিলের Horoscope: খরচ বেশি না অর্থলাভ? শরীর ভালো থাকবে? জানুন সাপ্তাহিক রাশিফল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ