১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়াশিং মেশিনে কাচা যেতে পারে আপনার ব্যবহৃত এই জিনিসগুলিও, জানলে অবাক হবেন

Published by: Sayani Sen |    Posted: November 24, 2020 6:33 pm|    Updated: November 24, 2020 6:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে কাচা অনেক দিন আগেই ছেড়ে দিয়েছেন বহু ঘরণি। এখন প্রায় বেশিরভাগ ঘরেই রয়েছে ওয়াশিং মেশিন (Washing Machine)। তাতে দেদার কাচাকুচিও হয়। তবে তা সত্ত্বেও বেশ কিছু জিনিসপত্র আমরা ওয়াশিং মেশিনে কাচার সাহস সঞ্চয় করতে পারি না। তার ফলে বাধ্য হয়ে কষ্ট করে হাতেই কাচতে হয় সেসব সামগ্রী। এসব ভুল ধারণা ত্যাগ করুন। তার পরিবর্তে এবার থেকে এই সামগ্রীগুলিও ওয়াশিং মেশিন কাচার অভ্যাস করুন।

আপনার বাড়িতে কী খেলাধূলার সঙ্গে যুক্ত কেউ রয়েছেন? তাঁর খেলাধূলা সংক্রান্ত জিনিসপত্র হাতে কাচতেই অভ্যস্ত? উত্তর ‘হ্যাঁ’ বলে এই অভ্যাস আজই বদলে ফেলুন। নির্দ্বিধায় খেলাধূলার সামগ্রী ওয়াশিং মেশিনে কাচুন। তবে অবশ্যই স্লো সাইকেল এবং কম রাসায়নিকযুক্ত সাবান ব্যবহার করুন।

Sports equipment

যোগব্যায়াম করেন? তবে তো আপনার বাড়িতে যোগব্যায়াম করার উপযোগী ম্যাট নিশ্চয়ই রয়েছে। আর এই ম্যাট যে ঠিক কতটা অপরিষ্কার হয় তা নতুন করে বলার কিছুই নেই। অথচ সময়ের অভাবের জন্য অনেক সময় তা সঠিকভাবে কাচা হয় না। তার ফলে আপনার অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনাও থাকে। তার চেয়ে এই ম্যাটও এবার ওয়াশিং মেশিনেই কাচুন। তবে গরম জল ব্যবহার করবেন না। অবশ্যই স্লো সাইকেলে কাচতে ভুলবেন না।

Yoga Mat

[আরও পড়ুন: ডিমের কুসম থেকে তৈরি তেলের কথা শুনেছেন? উপকারিতা জানলে অবাক হবেন]

আপনার ব্যবহার করা রোজকার স্নিকার্স এবং টুপিও কাচতে পারেন ওয়াশিং মেশিনে। তবে খেয়াল রাখতে হবে কোনওভাবে গরম জলে তা কাচবেন না। 

Sneakers

প্লাস্টিকের ব্যবহার ধীরে ধীরে কমছে। বর্তমানে কাপড়ের ব্যাগ ব্যবহারের চল বাড়ছে। এই ব্যাগও আপনি অনায়াসেই কাচতে পারেন ওয়াশিং মেশিনে।

Bag

বাড়িতে নিশ্চয়ই মাইক্রোওয়েভ রয়েছে। তবে তো গরম খাবার বের করার জন্য গ্লাভস ব্যবহার করেন। জানেন কী ওই গ্লাভস আপনি ওয়াশিং মেশিনেই কাচতে পারেন।

Microwave gloves

কম্পিউটারের ব্যবহার এখন সর্বত্র। আর সেক্ষেত্রে মাউস প্যাডের ব্যবহারও রয়েছে যথেষ্টই। সারাদিন বারবার হাত দেওয়ার ফলে অপেক্ষাকৃত বেশি অপরিষ্কার হয় মাউস প্যাড। ঝক্কির কথা ভেবে কোনওদিনই মাউস প্যাড কাচা হয় না। ভাবনাচিন্তা ভুলে মাউস প্যাডও কাচতে পারেন ওয়াশিং মেশিনে। তবে যাতে তা খারাপ না হয়ে যায় সেকথা ভেবে মাউস প্যাডের সঙ্গে ওয়াশিং মেশিনে দু-চারটি তোয়ালেও কাচতে দিতে পারেন।

Mouse pad

আজ থেকে তাই হাতে কাচার চিন্তাভাবনা বাদ দিন। পরিবর্তে ওয়াশিং মেশিনেই কাচতে থাকুন। আর গেরস্থালির কাজের ফাঁকে বাঁচানো সময় নিজের মতো করে বাঁচুন।

[আরও পড়ুন: নাক ডাকায় ঘুমের ব্যাঘাত? ঘরোয়া উপায়ে তৈরি সুগন্ধী তেলেই হবে সমস্যার সমাধান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement