BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা আবহে বাড়ির ছাদেই জমিয়ে হোক পিকনিক, জেনে নিন কীভাবে করবেন প্ল্যান

Published by: Akash Misra |    Posted: January 24, 2022 6:55 pm|    Updated: January 24, 2022 7:53 pm

Tips to enjoy picnics on your terrace garden| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতকাল মানেই পিকনিক পিকনিক মন। জানুয়ারি মাস তো একেবারে পিকনিকের জন্য একেবারে উপযুক্ত। কারণ, এই মাস পার হলেই তো শীত পালাবে! তবে এই করোনা আবহে পিকনিক একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। বাইরে কোথাও গিয়ে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনরা মিলে যে একটু পিকনিক করবেন করোনার চোটে তাও সম্ভব নয়। তবে উপায় কিন্তু আছে, বাইরে না গিয়ে ঘরের ছাদেই সবাই মিলে মেতে উঠতে পারেন পিকনিকে। প্ল্যান করার আগে জেনে নিন কী কী করবেন।

১) প্রথমেই অতিথিদের তালিকা বানিয়ে ফেলুন। এ ব্যাপারে দেখে নিন বেশি ভিড় যেন না হয়। বরং একটু বেছে নিয়েই তালিকা তৈরি করুন।

২) বাড়ির ছাদকে সুন্দর করে সাজিয়ে তুলুন। এক্ষেত্রে ফুল গাছের টব ব্যবহার করতে পারেন। ছাদের একটি অংশে শামিয়ানা টানিয়ে নিন। সেই শামিয়ানার নিচেই চলুক আড্ডা। ইচ্ছে করলে, এক পাশে একটা গদি পেতে, কিছু বালিশ রেখে সুন্দর আড্ডার জায়গা তৈরি করতে পারেন।

৩) সঠিক উনুন ব্যবহার করুন। উনুন বেছে নেওয়ার ক্ষেত্রে সাবধনতা বজায় রাখুন। যেখানে রান্না হবে, দেখে নিন তার পাশে যেন কোনও কাপড় বা কাগজ, প্লাসটিক জাতীয় জিনিস না থাকে।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য দুঃসংবাদ, ঘোড়ায় চড়ে আর ঘোরা যাবে না দিঘার সমুদ্রে]

৪) অবশ্যই পিকনিকের আগে জায়গাটিকে স্যানিটাইজ করে নিন। একটি স্যানিটাইজারের বোতল রাখুন। যাতে অতিথিরা এসে হাত স্যানিটাইজ করতে পারেন। যতই ছাদে পিকনিক হোক না কেন, মাস্ক কিন্তু পরতেই হবে।

৫) গান বাজনার ব্যবস্থা রাখুন অবশ্যই, তবে দেখে নিন প্রতিবেশিরা যেন অসুবিধা বোধ না করে। প্রয়োজনে প্রতিবেশিদের কাছ থেকে অনুমতি নিয়ে নিন।

৬) রাতের বেলা পিকনিক করলে আরেকটু সজাগ থাকুন। খোলা আকাশের নিচে মোটেই পিকনিক করার উচিত হবে না। অন্তত, বসার জায়গাটা একটা ছোট্টমতো প্যান্ডেল করে নিন। মাটিতে বসে না খেয়ে, চেয়ার টেবিলের ব্যবস্থা করে নিন।

৭) রাতের বেলা পিকনিকের প্ল্যান থাকলে রংবেরং আলো দিয়ে সাজিয়ে নিতে পারেন ছাদ। দেখবেন বেশ একটা উৎসব উৎসব ফিল আসবে।

৮) খাবার মেনু তৈরি করুন সবার সঙ্গে আলোচনা করেই। যেহেতু শীতকাল, পিকনিকে অবশ্যই যেন থাকে চা-কফির ব্যবস্থা।

[আরও পড়ুন: প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন? কেন হচ্ছে এমনটা, জানালেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে