BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন? কেন হচ্ছে এমনটা, জানালেন বিশেষজ্ঞরা

Published by: Suparna Majumder |    Posted: January 20, 2022 5:23 pm|    Updated: January 20, 2022 5:23 pm

These can be reason behind of yours dreams about Ex | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুমের ঘোরে চোখ দু’টি বন্ধ হলেই তাতে উড়ে এসে জুড়ে বসে স্বপ্ন (Dream)। কথায় বলে, মানুষের অবচেতন মনে প্রতিপালিত হয় স্বপ্নগুলি। কিন্তু তাতে যদি বারবার প্রাক্তনকে দেখা যায় তাহলে? কেন হয় এমনটা? কারণ একাধিক, বলছেন বিশেষজ্ঞরা। 

১) তাহলে কি প্রাক্তনের প্রতি ভালবাসা রয়ে গিয়েছে? এই প্রশ্ন অনেকেরই। তা কিন্তু নাও হতে পারে। বিশেষজ্ঞদের মতে, হয়তো ব্রেকআপের সময় নিজের বিরক্ত, ক্ষোভ বা অভিমানের কথাগুলি ঠিক করে প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে বলে উঠতে পারেননি। সেই আফশোস রয়ে গিয়েছে। তার জেরেই প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন। 

Dream

২)  হয়তো আগের সম্পর্কের ভুলগুলি আর নতুন সম্পর্কের ক্ষেত্রে করতে চাইছেন না। নতুন ভালবাসাকে নিজের মতো করে সাজিয়ে নিতে চাইছেন। সেই তাগিদেই অতীতের সঙ্গে বারবার বর্তমানকে তুলনা করে ফেলছেন।

[আরও পড়ুন: দীর্ঘক্ষণ ল্যাপটপ বা মোবাইল স্ক্রিনে নজর? বদলে যেতে পারে বাচ্চার চোখের আকার!

৩) এমনও হতে পারে আপনি প্রাক্তন সম্পর্কে অনেক বেশি জুড়ে গিয়েছিলেন। তা এতটাই আপনার মনকে প্রভাবিত করেছিল যে জীবনের কোনও গুরুত্বপূর্ণ সময়ে সেকথা মনে পড়ে। আর অবচেতন মনে প্রতিপালিত হওয়া স্বপ্নেও চলে আসে। 

৪) অনেক সময় নতুন সম্পর্কের ক্ষেত্রে একটা ভয় কাজ করে। আবার মনটা ভেঙে যাবে না তো? এই প্রশ্নই বার বার মনের ভিতরে উঠতে থাকে। তার জেরেও স্বপ্নে প্রাক্তনকে বা অতীতের কোনও ঘটনা দেখতে পারেন। 

Dream 1

৫) ব্রেকআপের পর নতুন সম্পর্কে জড়িয়ে পড়লেও অনেকের অতীত নিয়ে আক্ষেপ থেকে যায়। একা থাকলে ফেলে আসা জীবনের কথা বেশি করে মনে পড়ে। এই একাকীত্বের কারণেই স্বপ্নে প্রাক্তনকে দেখতে পারেন। 

কারণ যাই হোক না কেন। প্রাক্তনকে ঘন ঘন স্বপ্নে দেখতে থাকলে, বিশেষজ্ঞের পরামর্শ নিন। চাইলে এমন কারও সঙ্গে বিষয়টি আলোচনা করতে পারেন, যিনি আপনাকে চেনেন বা বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে উচিত পরামর্শ দেবেন।  

[আরও পড়ুন: জালিয়াতদের হাত থেকে বাঁচতে এখনই বদলে ফেলুন স্মার্টফোনের এই ৫ সেটিংস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে