BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাসন মাজার সাবানেই এবার ঝকঝকে হবে ঘরের মেঝে! কীভাবে? রইল টিপস

Published by: Akash Misra |    Posted: August 5, 2022 5:24 pm|    Updated: August 5, 2022 5:24 pm

Try these cleaning tips for floor | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে বলে এক ঢিলে দুই নয়, দুয়ের অধিক পাখি মারা থুড়ি একই জিনিস দিয়ে একাধিক কাজ সেরে নেওয়া। গেরস্থালি যাঁরা সামলান তাঁরা কিন্তু ম্যাজিক জানেন। তাই তো রান্নাঘরে একটা জিনিস দিয়ে সেরে ফেলতে পারেন, নানা কাজ। ব্যাপরাট গোলমেলে ঠেকছে? একটু খোলসা করে বলা যাক।

সাধারণত, বাসন মাজার সাবান অন্য কাজে ব্যবহার করা হয় না। তবে জানেন কি বাসন মাজার সাবান দিয়ে শুধু বাসন ঝকঝকে নয়, ঝকঝকে করা যায় অনেক কিছুই!

১) ঘরের মেঝে যদি টাইলসের হয়। বিশেষ করে সেই টাইলস যদি সাদা রঙের হয় তাহলে তার উপর হলুদ রঙের আস্তরণ পড়ে যায়। এই হলুদ ছোপ সরাতে দারুণ কাজ করে বাসন মাজার সাবান। এক্ষেত্রে ঘর মোছার সময় নেতার মধ্যে ভাল করে বাসন মাজার সাবান ঘষে নিন। তারপর ঘর মুছে নিন। বাসন মাজার সাবান নির্বিচারে জলে গুলে নিলেই সুফল মিলবে এমন নয়। অর্ধেক বালতি গরম জলে গুলে নিতে হবে এক টুকরো সাবান। প্রথমে এই মিশ্রণটি দিয়ে মেঝে মোছার পর একটি আলাদা বালতিতে ঠান্ডা জল নিয়ে ফের একবার মুছতে হবে মেঝে।

২) বেসিনের থেকে কালো ছোপ সরাতেও দারুণ কাজ করে বাসন মাজার সাবান। এক্ষেত্রে অল্প জলে বাসন মাজার সাবান গুলিয়ে নিয়ে বেসিনের গায়ে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। তারপর ব্রাশ দিয়ে একটু ঘষে নিন। দেখবেন ঝটপট বেসিন চকচকে হয়ে উঠবে।

[আরও পড়ুন: অর্পিতার ফ্ল্যাটে ৫০ কোটি! জানেন, নিশ্চিন্তে বাড়িতে কত টাকা ও সোনা রাখা যাবে?]

৩) অনেক সময়ই বাথরুমের মেঝেতে লোহার মরচে পড়ার দাগ দেখা যায়। এক্ষেত্রেও দারুণ কাজ করে বাসন মাজার সাবান।

৪) তবে শুধু মেঝে বা বেসিন নয়। জামা-কাপড় থেকে কড়া দাগ তুলতেও দারুণ কাজ করে বাসন মাজার সাবান। দাগের জায়গায় কিছুটা পরিমাণ বাসন মাজার সাবান ঘষে নিন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ ঝটপট উঠে যাচ্ছে।

[আরও পড়ুন: বাড়ির কোথায় টাকা রাখলে হবে শ্রীবৃদ্ধি? জেনে নিন কী বলছেন বাস্তুবিদরা]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে