BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

ঘুরতে যাওয়ার স্মৃতি দিয়ে সাজিয়ে তুলুন অন্দরমহল

Published by: Bishakha Pal |    Posted: August 27, 2018 9:04 pm|    Updated: August 27, 2018 9:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুরতে কে না ভালবাসে? আর ঘুরতে যাওয়া মানেই ঝুড়ি ঝুড়ি স্মৃতি। কখনও ফোটোগ্রাফ, কখনও আবার সেই জায়গা থেকে নিয়ে আসা কোনও হস্তশিল্প। বেড়িয়ে ফেরার পর সেই স্মৃতি লুটোপুটি খায় ঘরের আনাচে-কানাচে। কিন্তু একটু উদ্যোগ নিলেই সেগুলি ধরে রাখা যায়। জায়গায় জায়গায় জিনিসপত্র বা ফোটো সাজিয়ে অন্দরের সৌন্দর্য বাড়ানো যেতে পারে। রইল তারই কিছু টিপস।  

১) ঝিনুকের খোলস

যদি সমুদ্রের পাড়ে ঝিনুকের খোল কোড়াতে পছন্দ করেন আপনি, তাহলে সেগুলো সাজানোর জন্যও তৈরি হন। ওগুলো ঘরের কোণে জমা না করে সাজিয়ে রাখুন টেবিলে। টি-লাইট ক্যান্ডেল  স্ট্যান্ড হিসেবে ব্যবহার করতে পারেন এগুলি। জারের মধ্যে পাথর বা পাইন রেখে সেটি টেবিলে সাজিয়ে রাখতে পারেন। এতে ঘরের শোভা বাড়বে।

পুজোয় বাড়ির শোভা বাড়াতে চটকদারি ডাইনিং রুম হলে মন্দ কী! ]

২) ছবির জন্য দেওয়াল

বেড়াতে যাওয়ার ছবি সাজিয়ে রাখুন ঘরের দেওয়ালে। তবে ফ্রেমে বাঁধিয়ে নয়। আলগা করে দেওয়ালে টাঙিয়ে রাখুন ছবি। কোনও তারের উপর ক্লিপ দিয়ে লাগিয়ে রাখতে পারেন। নতুনত্ব আসবে। লিভিং রুমের লুক বদলে যাবে। তবে নতুন নতুন ফ্রেমে এঁটেও লাগাতে পারেন ছবি।

৩) পিনবোর্ডে টুকরো জিনিস

কোথাও বেড়াতে গেলে নিশ্চয়ই পোস্টকার্ড বা সেখানকার কোনও ছবি কেনেন। সেগুলি সাঁটিয়ে রাখুন পিনবোর্ডে। বেডরুম বা লিভিংরুমের পিনবোর্ড এই কারণে ব্যবহার করতে পারেন। এতে জিনিসগুলো যেমন সাজানো থাকবে, পিনবোর্ডও ফাঁকা থাকবে না।

৪) শো পিস

বেড়াতে গেলে সেখানকার জিনিস কেনার শখ কার না থাকে? সেগুলি বাড়ি ফিরে সাজিয়ে রাখুন ঘরের তাকে বা কাঁচের আলমারিতে। সেটা কোনও স্ট্যাচু হতে পারে, কোনও হস্তশিল্পও হতে পারে। আপনার কালেকশন ঘরকে নতুন লুক দিতে সাহায্য করবে।

বাড়ির দেওয়ালে টাঙানো ছবির যত্ন নেবেন কীভাবে? ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement