BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনিদ্রায় ভুগছেন? সমস্যা দূর করতে বদলে ফেলুন রাতের পোশাক ! জেনে নিন বিশেষজ্ঞর মত

Published by: Akash Misra |    Posted: December 27, 2021 7:48 pm|    Updated: December 27, 2021 8:07 pm

What To & What Not To Wear To Bed For A Good Sleep | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতে ঘুম কম হচ্ছে? হাজার চেষ্টা করেও চোখের পাতা এক হচ্ছে না? অনেকেই এই সমস্যায় ভোগেন। নানারকম পন্থাও নিয়ে থাকেন। কিন্তু সব কিছু অনুসরণ করার পরও ঘুম নিয়ে সমস্য়া থেকেই যায়। বিশেষজ্ঞরা বলছেন, অনেক সময় ভুল পোশাক পরে রাতে ঘুমতে গেলে সমস্যা হয়। রাতে শোয়ার সময় সঠিক পোশাক পরা খুবই জরুরি। তা কী ধরনের পোশাক পরবেন রাতে শোয়ার সময়?

বিশেষজ্ঞরা প্রথমেই বলছেন, যাই পরুন না কেন, প্রথমে খেয়াল রাখুন তা যেন ঢিলে ঢালা হয়। কারণ, আঁটোসাঁটো পোশাকে ঘুমতে যাওয়া একদম উচিত নয়।

বিশেষজ্ঞরা বলছেন, প্রথমেই দেখে নিন আপনি যে রাতের পোশাক পরছেন, তার রং যেন খুব উজ্জ্বল না হয়। এক্ষেত্রে সাদা, হালকা হলুদ, হালকা গোলাপি রংকে গুরুত্ব দিন।

বেশিরভাগ ছেলেরা বক্সার পরে ঘুমতে পছন্দ করেন। দেখে নিন বক্সারের কোমরের জায়টাটি যেন বেশি আঁটোসাঁটো না হয়। আর এ ব্যাপারে সুতি কাপড়কেই বেছে নিন।

অনেক মহিলারই রাতের পোশাক হিসেবে ম্যাক্সিকে বেছে নেন। এ ব্যাপারেও সুতির কাপড়ই হোক প্রথম পছন্দ। তবে বিশেষজ্ঞরা বলছেন, রেশমের তৈরি রাতের পোশাকও এক্ষেত্রে ভাল। রেশমের পোশাক গরমকাল ও শীতকাল দুই সময়েই শরীরের সঠিক তাপমাত্রা ধরে রাখতে সাহায্য করে, যার ফলে ভাল ঘুম হয়।

[আরও পড়ুন: শুধু আয় করলে হবে? ভবিষ্যতের কথা ভেবে সঞ্চয় করুন এভাবেই]

বিশেষজ্ঞরা বলছেন, রাতের পোশাক নিয়মিত পরিষ্কার করুন। চেষ্টা করুন সপ্তাহে দুবার ভাল করে কেচে নিতে। এক্ষেত্রে হালকা কোনও সুগন্ধি ওয়াশিং পাউডার ব্যবহার করুন।

রাতের পোশাক বেশি পুরনো হয়ে গেলে বদলে ফেলুন। বেশিদিন ধরে পরা রাতের পোশাক পরা উচিত হবে না।

রাতে শোয়ার সময় অন্তর্বাস একেবারেই নয়। শরীরকে যতটা কমফোর্ট দেবেন, ঘুম ততই ভাল হবে। তাই এ বিষয়টা মাথায় রাখুন অবশ্যই।

অনেকেই চোখের উপর আইমাস্ক পরে ঘুমতে যান। এক্ষেত্রেও ব্যবহার করুন সুতির আইমাস্ক। এটা যদি অভ্য়াসে পরিণত হয়, তাহলে ঘুমের সমস্যা খুব একটা বেশি হবে না।

[আরও পড়ুন: কচুরিপানায় কেরামতি, ঘর সাজানোর জিনিস তৈরি করে তাক লাগালেন বর্ধমানের যুবক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে