BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

এটা একান্তই আপনার জায়গা, তাই বেডরুম সাজানোর আগে মাথায় রাখুন এগুলি

Published by: Bishakha Pal |    Posted: August 7, 2018 9:16 pm|    Updated: August 7, 2018 9:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির ড্রয়িংরুম, স্টাডিরুম যাই হোক না কেন, বেডরুম চাই পারফেক্ট। দিনের শেষে বিছানায় গা এলিয়ে দেওয়ার পর ওই সময়টুকু আপনার একান্তই নিজের। তাই পরিবেশটাও হওয়া চাই মনে ভাল করে দেওয়া। শুধু কি তাই? বেডরুম ঠিক না হলে ঘুমের বারোটা বেজে যাবে। আর ঘুম ঠিক মতো না হলে সব কাজই মাটি। তাই ভাল ঘুমের জন্য চাই মনমতো বেডরুম।

বেডরুমে কী কী রাখবেন?

অতিরিক্ত জিনিস বেডরুম থেকে বের করে দিন। তার বদলে রাখুন ফ্রেশ ফুল। বই ভালবাসলে নতুন বইও রাখতে পারেন বেডরুমে। তবে নিয়ম করে বইগুলি পালটান। নাহলে একঘেয়েমি এসে যাবে। সুগন্ধি মোমবাতিও রাখতে পারেন। তবে এক্ষেত্রেও ওই একই কথা প্রযোজ্য। নিয়ম করে বদলান।

রান্নায় নুন বেশি? জেনে নিন স্বাদ ঠিক রাখার উপায় ]

সবার আগে কমফর্টেবল থাকা

ঘর সাজান এমনভাবে যাতে আপনি কমফর্টেবল থাকতে পারেন। সুন্দর করে বেডরুম সাজালেন, অথচ নিজেই ওই ঘরে স্বচ্ছ্বন্দ নন, তাহলে কিন্তু মুশকিল। তাই আগে স্বাচ্ছন্দ্যের খেয়াল রাখুন। ঘুমোনোর জন্য বাছুন আরামদায়ক কোনও বিছানার চাদর। গ্রীষ্মকালের জন্য লিনেনের কোনও চাদর বাছতে পারেন। তবে আরামের জন্য সবচেয়ে ভাল সুতির চাদর। তাই বেস কয়েকটি ডিজাইনের সুতির চাদর কিন নিন। ঘুরিয়ে ফিরিয়ে সেগুলি বিছানায় ব্যবহার করুন।

রাখতে পারেন কার্পেট

সকালে উঠে কার্পেটে পা পড়লে একটি আলাদাই অনুভূতি আসে। তার জন্য বেডরুমে পাততে পারেন কার্পেট। তবে সাবধান। বেডরুম সবসময় থাকতে হবে নিট অ্যান্ড ক্লিন। সেক্ষেত্রে কার্পেট নিয়মিত পরিষ্কার করতে হবে। আর কার্পেট খুব একটা সহজ কাজ নয়। যদি তা করতে পারেন, তবে বেডরুমে রাখতেই পারেন কার্পেট।

শুধু দাঁতের যত্ন নয়, টুথপেস্ট লাগতে পারে এই ঘরোয়া কাজেও ]

টেলিভিশন

বিছানায় শুয়ে শুয়ে টিভি দেখার অভ্যাস অনেকের রয়েছে। বেডরুমে তাই টিভি থাকা অবশ্যম্ভাবী। কিন্তু বিছানার সামনে কি আর বড়সড় একটা টিভি বসিয়ে রাখা যায়? তাই টেলিভিশন রাখতে হবে একটু কায়দা করে। যতটা সম্ভব দূরে রাখার চেষ্টা করুন টিভি। যদি সম্ভব হয়, তাহলে টেলিভিশন বেডরুমের বাইরে রাখুন। এতে ঘুম ভাল হবে।

ঘরের বাতাস পরিষ্কার রাখুন

ঘুমোনোর সময় অবশ্যই পারিপার্শ্বিক হাওয়া বিশুদ্ধ থাকতে হবে। এর জন্য বেডরুমে লাগাতে পারেন এয়ার পিউরিফায়ার। নিয়ম করে ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে গোটা ঘর পরিষ্কার করুন। প্রতিদিন সকালে অন্তত ৩০ মিনিট করে জানলা খোলা রাখুন। এতে সকালের বিশুদ্ধ বাতাস ঘরে ঢুকবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement