BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এই পুজোয় বাড়িতে বসেই সেরে ফেলুন নেল পেন্টিং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 17, 2017 3:07 pm|    Updated: July 11, 2018 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পুজোর ফ্যাশনে ইন নেল পেন্টিং। যারা সচরাচর নেল পেন্ট করেন না,  এত ধরনের স্টাইলিশ ডিজাইন দেখে আপনারও কি ইচ্ছে হচ্ছে নেল পেন্ট করার? তাহলে এই পুজোয় আপনিও আপনার নখকে করে তুলুন আরও স্টাইলিশ।নেল পেন্টের বেশ কয়েকটা নেল আর্ট সেন্টার আছে শহরে। কিন্তু ঘরে বসেই আপনি পার্লারের মত ডিজাইন করে নেল পেন্ট করতে পারেন।

db3d2024594ddd5489e9388aecb012a1--super-nails-designed-nails

[পুজোর আগে উজ্জ্বল ত্বক পেতে আজই করিয়ে ফেলুন এই ফেসিয়াল]

সবার আগে বেছে নিন বেসিক কালার। হাতের কাছে রাখুন কটন বল, রিমুভার, টাওয়েল,  নিউজপেপার ও ক্লিয়ার নেল পলিশ স্টোন, স্টিকার। পেন্টের শুরুতে ক্লিয়ার নেল পলিশ লাগিয়ে নিন। নিয়ম হচ্ছে পলিশ প্রথমে মাঝ বরাবর লম্বা করে তারপর বাঁয়ে এবং ডানে লাগাতে হয়। ক্লিয়ার পলিশ শুকিয়ে গেলে পছন্দসই পেন্ট লাগান এবং শুকিয়ে নিন। এরপর পেন্টের ওপর দ্বিতীয়বারের মতো ক্লিয়ার নেল পলিশ লাগান। বিভিন্ন ভাবে আপনি বিভিন্ন কিছু দিয়ে তার উপর  ডিজাইন করতে পারেন। নেল পলিশ ছাড়াও নখে স্টোন, স্টিকার ও গ্লিটার লাগানো যায়। এগুলো নখে লাগাতে টুইজার, নেল জেল বা নেল গাম প্রয়োজন হয়। নেল আর্ট স্টোরে সব উপকরণই কিনতে পাওয়া যায়। স্টোন ছাড়াও বিভিন্ন শেপিং,  ফ্লাট বোতাম, ফুল, পাতা ব্যবহার করতে পারেন। আপনি নখের চারপাশে বা মাঝখানে স্টার বা বিভিন্ন শেপের স্টোন লাগাতে পারেন। স্টোন দু’ভাবে লাগানো হয়। প্রথমত স্টোন বা স্টিকার গাম দিয়ে নখে লাগিয়ে শুকিয়ে নিন। এরপর তার ওপর নেল পলিশ লাগান। নয়তো আগে নেল পলিশ লাগিয়ে নিন। শুকিয়ে গেলে তার ওপর গাম দিয়ে স্টোন, স্টিকার ও গ্লিটার লাগান।

f769924ad47bd3521ec69cc5bf157afb--red-nail-designs-nail-designs-nailart

[মিনারেল ঘাটতিতে বড় রোগের সম্ভাবনা, ডায়েটে এই খাবারগুলি আছে তো?]

এছাড়া বাজারে বিভিন্ন ধরনের গ্লিটারযুক্ত নেল পলিশ পাওয়া যায়। সেগুলোও ব্যবহার করতে পারেন। আরেক পদ্ধতিতে গ্লিটার লাগানো যায়। যেমন নখে নেল পলিশ লাগিয়ে তার ওপর ডাস্ট গ্লিটার ছড়িয়ে দিন। শুকোলে আবার ক্লিয়ার নেল পলিশ লাগান। এভাবেই আপনি খুব সহজেই বাড়িতে বসেই আপনার নখকে করে তুলতে পারেন সুন্দর এবং আকর্ষণীয়।

pilar_222491_l

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement