১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাত ধরা দেখে বুঝে নিন আপনার উপর সঙ্গীর অনুভূতি কী

Published by: Bishakha Pal |    Posted: October 28, 2018 8:12 pm|    Updated: October 28, 2018 8:12 pm

How your partner holds your hand can reveal your relationship status

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমের মানেই হাতে হাত। এছাড়া প্রেমের বহিঃপ্রকাশ হয় না। স্পর্শই মনে রোম্যান্টিকতার আমেজ এনে দেয়। গবেষণা বলছে এই স্পর্শ থেকেই বোঝা যায় আপনার সঙ্গী কতটা আপনার প্রতি অনুরাগী। একটা হাত ধরার ধরন বলে দিতে পারে সঙ্গী আপনাকে নিয়ে ঠিক কী ভাবে।

অভিনব বিয়ের অনুষ্ঠান, কনের পা ছুঁয়ে প্রণাম করলেন বর ]

এক আঙুল ধরা

সম্পর্কের প্রথম ধাপ শুরু হয় এভাবেই। প্রথম দিকে খানিকটা লজ্জাবশতই একে অন্যের হাত ধরতে পারে না। তাই আঙুল ধরেই শুরু হয় প্রেমপর্ব। এক্ষেত্রে সবার একটি আঙুলই পছন্দ। কনিষ্ঠা। একজন তার কনিষ্ঠায় জড়িয়ে নেয় অন্যজনের কনিষ্ঠা। তারপরই শুরু হয় প্রেমালাপ। যদি কখনও আপনার কনিষ্ঠা কেউ নিজের আঙুলে জড়িয়ে নেয়, বুঝবেন, আপনার প্রতি তার পূর্বরাগ জন্মে গিয়েছে ইতিমধ্যেই।

হঠাৎ আলগা করে হাত ধরা

যদি কখনও হঠাৎ করে আপনার হাত তার হাতের সঙ্গে লেগে যায়, তবে সে আলগা ভাবে আপনার হাতটি ধরে নেয়। সাধারণত এমন খুব কম ক্ষেত্রে দেখা যায়। আর যদি যায়, তাহলে বুঝে নিন আপনার সঙ্গী খুব অনুভূতিপ্রবণ। আপনাদের সম্পর্কের মধ্যে প্যাশনের থেকে বেশি রয়েছে বন্ধুত্ব। সবাই কিন্তু এত ভাগ্যবান হয় না।

শক্ত করে হাত ধরা

কেউ কেউ শক্ত করে সঙ্গীর হাত ধরতে পছন্দ করে। প্রতিটি আঙুল নিজের আঙুলের মধ্যে নিয়ে শক্ত করে হাত ধরা। সাধারণ কোনও প্রেমিক প্রেমিকার মধ্যে সম্পর্ক যখন খুব ভাল থাকে, তারা এভাবে হাত ধরে থাকে। এথেকে বোঝা যায় সম্পর্কে বিশ্বাস অটুট। সেই সঙ্গে শারীরিক আকর্ষণ, ভালবাসা ও শ্রদ্ধাও বোঝা যায় এই হাত ধরা থেকেই।

বাহু ধরা

যখন কেউ তার সঙ্গীর বাহু জড়িয়ে ধরে, তবে সেদিকে নজর দিন। সাধারণত কেউ যখন আপনাকে বেশি বিশ্বাস করতে, বেশি ভরসা করতে চায়, তখন এভাবে হাত ধরে। এইভাবে হাত ধরা মানে সে আপনার কাছে সমর্থন ও বিশ্বাসযোগ্যতা চায়।

সঙ্গীর কোমর জড়িয়ে ধরা

সঙ্গীর কোমর হাত দিয়ে জড়িয়ে ধরা মানে প্রায় দু’জনের মধ্যে খুব ভাল সম্পর্ক রয়েছে। যদি দু’জনের মধ্যে একজন এভাবে অন্যজনকে ধরে রাখে, তার মানে সম্পর্ক নিয়ে তার মধ্যে খুব ইতিবাচক মনোভাব রয়েছে।

আত্মীয়রা আপনার ব্যাপারে নাক গলায়? এভাবে সামলান তাদের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে