২১ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

কবে থেকে ভারতে মিলবে Nokia 3310?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2017 2:44 pm|    Updated: March 8, 2017 2:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Nokia 6 হ্যান্ডসেটের উপর নির্ভর করে ফের স্মার্টফোনের বাজারে ঢুকছে নোকিয়া। চিনে প্রি অর্ডার শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই নিঃশেষ হয়ে যায় হ্যান্ডসেটটি।

nokia 3310

জনপ্রিয়তা আঁচ করতে পেরে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭-য় অন্যান্য বেশ কয়েকটি নতুন হ্যান্ডসেটের সঙ্গে ওই মোবাইলটিও প্রকাশ্যে আনে প্রস্তুতকারক সংস্থা এইচএমডি গ্লোবাল। সংস্থাটি সিদ্ধান্ত নেয়, আন্তর্জাতিক বাজারে মডেলটির বিক্রি শুরু করা হবে। একইসঙ্গে নোকিয়ার আরেকটি জনপ্রিয় ফিচার ফোন ৩৩১০-কেও নয়া রূপে ফের বাজারে আনা হয়। রঙ, ডিজাইন-সহ কয়েকটি ছোটখাট পরিবর্তন করে ফের বাজার দখলে নামে নোকিয়া ৩৩১০ (২০১৭)। ব্রিটেনে ৪৯ ইউরোর বিনিময়ে ফোনটির প্রি-অর্ডার শুরু হতেই চোখের নিমেষে বিকিয়ে যায় সবকটি ফোন। দ্য টেলিগ্রাফ-এর খবর, রিটেলাররা জানিয়েছেন এত দ্রুত সবকটি ফোন প্রি-অর্ডারে বিকিয়ে যাবে, এ কথা তাঁরাও ভাবতে পারেননি। তবে ওই ফোনের ২.৫-জি কানেক্টিভিটি ইউরোপের মোবাইল মার্কেটে কতটা প্রভাব ফেলবে, সেটাই এখন দেখার বিষয়।

একটি রিসার্চ ফার্মের দাবি, এই ফিচার ফোনটি একধাক্কায় নোকিয়া ব্র্যান্ডের প্রতি মানুষের আগ্রহ ৭৯৭ শতাংশ বাড়িয়ে দিয়েছে। এবছরের দ্বিতীয় অর্ধে ফোনটি ভারতের বাজারে আসছে। শুধু ফিচার ফোনটিই নয়, নোকিয়া ৩, ৫ ও ৬-তিনটি নতুন মডেলই ভারতে আসছে চলতি আর্থিক বছরের দ্বিতীয় অর্ধে। এইচএমডি গ্লোবালের ভাইস প্রেসিডেন্ট অজেয় মেহতা জানিয়েছেন, মে মাসের শেষ বা জুন মাসের গোড়ায় ভারতে নোকিয়া স্মার্টফোনগুলি লঞ্চ করা হবে। তারও আগে বাজারে চলে আসবে নোকিয়া ৩৩১০ (২০১৭)। এই ফোনে রয়েছে ১২০০ এমএইচ ব্যাটারি, ২.৪ ইঞ্চির ডিসপ্লে ও ২ এমপির রিয়ার ক্যামেরা। ফোনটির দাম হবে আনুমানিক ৩,৪৯৯ টাকা।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement