৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে এল বিশ্বের প্রথম স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি-পাওয়ার্ড স্মার্টফোন। সৌজন্যে লেনোভো। Lenovo-র নতুন Z5 Pro GT মডেলটিতে সরস্ফূর্তভাবে ব্যবহার করা যাবে 5G কানেকশন। মঙ্গলবারই প্রকাশ্যে এর দাম ও ফিচার। দুর্দান্ত ফিচারের স্মার্টফোন যে ক্রেতাদের মন জয় করবে, তা নিয়ে আশাবাদী কোম্পানি। চলুন দেখে নেওয়া যাক নয়া এই হ্যান্ডসেটটির ফিচারগুলি।

  • Lenovo Z5 Pro GT মডেলের ব়্যাম ১২ জিবি। অ্যান্ড্রয়েন পাই ভার্সানে চলা ফোনটির অন্যতম প্রধান আকর্ষণ এর সেলফি ক্যামেরা। একটি ফ্রন্ট ক্যামেরায় রয়েছে স্লাইডার সিস্টেম। স্লাইড করতে অন হয় সেলফি ক্যামেরা। ইনফ্রারেডের মাধ্যমে ফেস আনলক হওয়ার অপশনটিও রয়েছে ও স্লাইডারে।
  • ৬.৩৯ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে ফোনটির স্ক্রিনে রয়েছে গোরিলা গ্লাস প্রোটেকশন।
  • ১২ জিবির পাশাপাশি ৬ জিবি ও ৮ জিবি ব়্যামের অপশনও রয়েছে।
  • এতে রয়েছে জোড়া রিয়ার ক্যামেরা। একটি ১৬ এমপি এবং অন্যটি ৮ মেগাপিক্সলের।
  • মেমোরি স্টোরেজের ক্ষেত্রেও রয়েছে তিনটি অপশন। ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি-র ইন্টারনাল স্টোরেজের মধ্যে আপনার সুবিধা মতো মডেলটি বেছে নিতে পারেন।
  • ৩৩৫০ ব্যাটারি-যুক্ত ফোনটির ওজন ২১০ গ্রাম।
  • চিন্তা করবেন না। অন্যান্য কোম্পানির অত্যাধুনিক সেটগুলির মতো ফোন আনলক করার জন্য এতেও থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
  • এছাড়া 4G LTE, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথের মতো বেসিক ফিচারগুলি রয়েইছে।
  • [বড়দিন উপলক্ষে আসছে ‘MI ফ্যান সেল’, মিলবে আকর্ষণীয় ছাড়]

বিশ্বের বাজারে ঠিক কবে এই ফোনের বিক্রি শুরু হচ্ছে, তা এখনও জানায়টি লেনোভো। তবে কার্বন ব্ল্যাক রঙের মডেলটির চিনের বাজারে বিক্রি শুরু ২৪ জানুয়ারি থেকে। ১৫ জানুয়ারি থেকেই শুরু হয়ে যাবে বুকিং। এবার আসা যাক আসল কথায়। স্মার্টফোনটির দাম। চিনের বাজারে ৬ জিবি ব়্যাম ও ১২৮ জিবি মেমোরি যুক্ত ফোনটির মূল্য ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৭ হাজার টাকা। ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি মেমোরির হ্যান্ডসেটটি পাওয়া যাবে ৩০,৮০০ টাকায়। ৮ জিবি ব়্যাম ও ২৫৬ জিবি মেমোরির Lenovo Z5 Pro GT-র জন্য আপনাকে দিতে হবে ৪১,১০০ টাকা। আরও বেশি ব়্যাম ও মেমোরির জন্য আরও খানিকটা মূল্য দিতে হবে বৈকি। ১২ জিবি ব়্যাম ও ৫১২ জিবি স্টোরেজ যুক্ত মডেলটি কিনতে হবে আপনার খরচ পড়বে ৪৫,১০০ টাকা। ভারতের বাজারে আসার আগে থেকে টাকা জমাতে শুরু করে ফেলুন।

[পার্টনার অন্য কোথাও ব্যস্ত নয় তো? এভাবেই নজর রাখুন হোয়াটসঅ্যাপে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং