৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সৌমিতা মুখোপাধ্যায় ও শুভময় মন্ডল: চিনের বাইরে সারাবিশ্বের মধ্যে শহর কলকাতায় সবচেয়ে বেশি জনপ্রিয় চিনা খাবার। পাড়ার মোড় থেকে পাঁচতারা হোটেল- সর্বত্র রমরমিয়ে চিনা খাবার। বাঙালি খাবার, মোগলাই খাবারকে রীতিমতো টেক্কা দিচ্ছে সমানে সমানে। তবে চিনা বলতেই উঠে আসে কয়েকটা ডিশের নাম। এই যেমন ধরুন ফ্রায়েড রাইস, নানা ধরনের নুডলস, চিলি চিকেন থেকে শুরু করে হংকং চিকেন, সেজুয়ান চিকেনের মতো কয়েকটা হাতে গোনা ডিশ। কিন্তু এর বাইরেও চাইনিজ খাবারে রয়েছে হাজারও বৈচিত্র। আর কলকাতায় বসে অথেনটিক চাইনিজের কথা বললেই প্রথম যে রেস্তরাঁর নাম মাথায় আসে, তা হল ম্যানল্যান্ড চায়না।এবার তারা লঞ্চ করল তাদের নতুন মেনু।

[ভারতের সেরা দশ হ্যান্ডলুম শাড়ির হদিশ যা সংগ্রহে না রাখলেই নয়]

 

চাইনিজের পাশাপাশি রয়েছে দক্ষিণ পূর্ব এশিয়ার বেশ কয়েকটি জনপ্রিয় ডিশ। জাপানিজ, কোরিয়ান, ইন্দোনেশিয়ান- বেশ কয়েকটি ক্যুজিনের লোকপ্রিয় খাবার। সবমিলিয়ে মোট ৫৩টি নয়া ডিশ রয়েছে এই তালিকায়। রয়েছে ডিমসাম, সুশু, টেম্পুরার পাশাপাশি বাও চিলি চিকেন, কোরিয়ান গ্রিলড ল্যাম্ব। তালিকাটা বেশ দীর্ঘ। ফাইভ কোর্সের সেই মেনু চেটেপুটে খেতে দু’জনের খরচ ২০০০-২২০০ টাকা। বৃহস্পতিবার এই নতুন মেনু লঞ্চ করতে উপস্থিত ছিলেন শেফ ইন্দ্রনীল ভট্টাচার্য, অভিনেত্রী সৌমিলি বিশ্বাস, প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায়।

[চটজলদি রান্নায় মুখরোচক হোক রাখি, রইল তেমনই কয়েকটি রেসিপি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং