BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

Meru Cabs-এর সঙ্গে গাঁটছড়া বাঁধল Flipkart, জরুরি পণ্য আরও দ্রুত পৌঁছবে গ্রাহকদের হাতে

Published by: Tiyasha Sarkar |    Posted: May 1, 2020 1:21 pm|    Updated: May 1, 2020 1:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে দেশ জুড়ে জারি লকডাউন। আর লকডাউনের কারণে প্রশাসনের নির্দেশে আগেই অর্ডার নেওয়া বন্ধ করেছিল ই-কর্মাস সংস্থা Flipkart। কিন্তু টানা লকডাউনের খাদ্যসামগ্রীর অভাব দেখা দেওয়ায় বিশেষ কিছু পরিষেবা চালু করেছে এই সংস্থা। পাশাপাশি আরও দ্রুত জরুরি পণ্য গ্রাহকদের হাতে পৌঁছে দিতে Meru Cabs-এর সঙ্গে গাঁটছড়া বাঁধল Flipkart।

দুই সংস্থার তরফে জানানো হয়েছে, মূলত দ্রুত প্রয়োজনীয় খাদ্যসামগ্রী গ্রাহকদের হাতে তুলে দিতেই একসঙ্গে কাজের সিদ্ধান্ত। সূত্রের খবর, আপাতত হায়দরাবাদ, বেঙ্গালুরু ও দিল্লির কিছু জায়গায় চালু হয়েছে এই পরিষেবা। পরবর্তীতে অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। জানা গিয়েছে, পরিষেবা চালু করার পাশাপাশি ক্রেতা-বিক্রেতা উভয়ের নিরাপত্তার স্বার্থে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। যেমন, পণ্য সরবরাহের সময় ডেভিভারি বয় থেকে গাড়ি চালক প্রত্যেকেরই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ব্যবহার করতে হবে স্যানিটাইজারও। পাশাপাশি, গাড়িগুলিকেও নিয়ম মেনে স্যানিটাইজ করার ব্যবস্থা নেওয়া হচ্ছে সংস্থার তরফে।

[আরও পড়ুন: মোবাইলে থাকতেই হবে ‘আরোগ্য সেতু’ অ্যাপ, সরকারি কর্মীদের নির্দেশ কেন্দ্রের]

Flipkart-এর তরফে বলা হয়েছে, শুধু পরিচ্ছন্নতাই নয়, গ্রাহকরা যাতে দ্রুত প্রয়োজনীয় সামগ্রী হাতে পান সেই কারণে গাড়ির চালকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পাশাপাশি, সবসময় নজরে রাখা হচ্ছে যাতে কোনওভাবেই কোনও কর্মী প্রশাসনের গাইডলাইন লঙ্ঘন না করেন।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে চিকিৎসকদের পাশে IIT’র পড়ুয়ারা, বানাচ্ছেন বিশেষ ইনকিউবেশন বক্স]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement